অফিস সহকারীর বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২২, ১৮:৪২ | আপডেট: ২৮ নভেম্বর ২০২২, ১৮:৪৩

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার লালুয়ামাঝিড়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. মোতলেবুর রহমানের (৫০) বিরুদ্ধে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী (১৩)-কে শ্লীলতাহানি ও যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার লালুয়া মাঝিড়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. মোতলেবুর রহমান দীর্ঘ দিন যাবত তারই বিদ্যালয়ের পাঠদান শুরুর আগে সকালে ৮ থেকে ১০ জন শিক্ষার্থীকে ইংরেজি বিষয়ে প্রাইভেট পড়িয়ে আসছেন। কিন্তু গত বৃহস্পতিবার তিনি শুধুমাত্র ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী বাদে সকল প্রাইভেট পড়া শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেন। পরে ওই ছাত্রী বিদ্যালয়ে প্রাইভেট পড়তে এলে কৌশলে অফিস সহকারী মোতলেবুর রহমান একটি কক্ষে ওই ছাত্রীকে আটকিয়ে তার শরীরের স্পর্শকতর জায়গায় হাত দিতে থাকেন। পাশাপাশি ওই ছাত্রীকে যৌন নিপীড়নের চেষ্টা চালান। পরে নিপীড়নের শিকার ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছাড়া পেয়ে বাড়িতে চলে আসে এবং বিষয়টি তার অভিভাবকদের জানান।

এদিকে গত রবিবার বিদ্যালয় খুললে এর প্রতিকার চেয়ে যৌন নিপীড়নের শিকার স্কুলছাত্রীর বাবা অফিস সহকারী মোতলেবুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

উপজেলার সগুনা ইউনিয়নের লালুয়া মাঝিড়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. মোতলেবুর রহমান বিষয়টি অস্বীকার করে বলেন, আমি হার্টের রোগী বিশ্রামে আছি। এ বিষয় পরে কথা বলব।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বলেন, শ্লীলতাহানি ও যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রীর বাবা (মো. জাফর ইকবাল টিটু) প্রতিকার চেয়ে তার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন স্কুলছাত্রীর বাবা। আর এরই প্রেক্ষিতে সোমবার অভিযুক্ত অফিস সহকারীকে কারণদর্শানোর নোটিশ দেওয়া প্রক্রিয়াও চলছে।

তাড়াশ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন জানান, প্রধান শিক্ষক এখনও এ বিষয়ে আমাকে কিছু বলেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এলএ)