সাংয়ের জোড়া গোলে সমতায় ফিরল দক্ষিণ কোরিয়া

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২২, ২০:২৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

কাতার বিশ্বকাপের `এইচ` গ্রুপের ম্যাচের প্রথমার্ধেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া দক্ষিণ কোরিয়া দ্বিতীয়ার্ধের খেলায় উত্তেজনার পারদ ছড়াচ্ছে। মাত্র চার মিনিটের মাথায় জোড়া গোল করে দলকে সমতায় ফেরালেন চো হু সাং।

গ্রুপপর্বে নিজেদের প্রথম প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ড্র করেছে দক্ষিণ কোরিয়া। অপরদিকে পর্তুগালের বুকে কাঁপন ধরিয়েছে ঘানা। শেষ বাঁশির আগ পর্যন্ত ক্রিশ্চিয়ানো রোনালদোদের ধুঁকিয়েছে আফ্রিকান দলটি। তবে টানটান উত্তেজনা ছড়ানো সেই ম্যাচে ৩-২ গোল ব্যবধানে হেরে যায় ঘানা।

রাউন্ড অব সিক্সটিনে ওঠার জন্য দুদলেরই জয়ের প্রয়োজন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে বল দখলে খানিকটা দক্ষিণ কোরিয়া এগিয়ে থাকলেও আক্রমণের ধার ছিল না সন হিউয়েন মিনদের। এদিকে প্রতিপক্ষে রক্ষণভাগে একের পর এক আক্রমণ চালাতে থাকে আফ্রিকান দলটি।

কিন্তু এরপরও কাঙ্ক্ষিত প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ২৪তম মিনিট পর্যন্ত। এ সময় জর্ডান অ্যাওয়ের দেয়া ক্রসে উড়ে আসা বল শঙ্কামুক্ত করতে পারেননি দক্ষিণ কোরিয়ার রক্ষণভাগের ফুটবলাররা। সেই সুযোগে কাজে লাগিয়ে ২০১০ সালের বিশ্বকাপের পর প্রথমার্ধে দলকে গোল এনে দেন মোহাম্মেদ সালিসু।

এর মিনিট দশেক পর ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মেদ কুদুস। এবারও অ্যাসিস্ট করেন জর্ডান অ্যাওয়ে। ৩৪তম মিনিটে তার ক্রস থেকে আসা বল আলতোভাবে হেড করে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠান কুদুস। প্রথমার্ধের খেলা শেষ হয় ২-০ গোল ব্যবধানে।  

দুদল যে একাদশ ও ফর্মেশন নিয়ে মাঠে নেমেছে:

ঘানা (৪-২-৩-১): আতি জিগি (গোলরক্ষক), সালিসু আমার্টে, গিডিয়ন মেনসাহ, ল্যাম্পটে, সামেদ, কুদুস, পার্টে, উইলিয়ামস, জর্ডান আয়েউ, আন্দ্রে আয়েউ।

দক্ষিণ কোরিয়া (৪-৩-৩): কিম (গোলরক্ষক), মুন-হোয়ান, মিন জায়ে, জিন-সু, হোয়াং, ইয়ং-গুওন, জুং, না, লি, সন, হোয়াং।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এমএম)