কোরিয়া ঝড় ঠেকিয়ে জয় ছিনিয়ে নিল ঘানা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ২১:২৭ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ২১:১৬

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়া ও ঘানা ম্যাচ বাড়তি সময় যুক্ত করে ১০০ মিনিটের বেশি গড়িয়েছে। রোমাঞ্চ ভরা ম্যাচে ঘানার গোল বারে ২২টি শট নিয়েছে কোরিয়া। বিপরীতে ঘানা নিয়েছে মাত্র ৭টি শট। ঘানার গোলে কোরিয়ার এমন ঝড়েও শেষ হাসি হেসেছে আফ্রিকার দলটি। মূলত কোরিয়া ঝড় ঠেকিয়ে জয় ছিনিয়ে নিল ঘানা। ৩-২ গোলে আসরের একমাত্র পেল তারা।

সোমবার বাংলাদেশ সময় রাত ৭টায় কাতার বিশ্বকাপের ৯ম দিনের দ্বিতীয় ম্যাচে বাঁচা-মরার ম্যাচে এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নামে দক্ষিণ কোরিয়া ও ঘানা। ‘এইচ’ গ্রুপে এটি দুদলের দ্বিতীয় ম্যাচ।

রাউন্ড অব সিক্সটিনে ওঠার জন্য দুদলেরই জয়ের প্রয়োজন ছিল। জয়ের লক্ষ্যে খেলতে নেমে বল দখলে খানিকটা দক্ষিণ কোরিয়া এগিয়ে থাকলেও আক্রমণের ধার ছিল না সন হিউয়েন মিনদের। এদিকে প্রতিপক্ষে রক্ষণভাগে একের পর এক আক্রমণ চালাতে থাকে আফ্রিকান দলটি।

কিন্তু এরপরও কাঙ্ক্ষিত প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ২৪তম মিনিট পর্যন্ত। এ সময় জর্ডান অ্যাওয়ের দেওয়া ক্রসে উড়ে আসা বল শঙ্কামুক্ত করতে পারেননি দক্ষিণ কোরিয়ার রক্ষণভাগের ফুটবলাররা। সেই সুযোগে কাজে লাগিয়ে ২০১০ সালের বিশ্বকাপের পর প্রথমার্ধে দলকে গোল এনে দেন মোহাম্মেদ সালিসু।

এর মিনিট দশেক পর ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মেদ কুদুস। এবারও অ্যাসিস্ট করেন জর্ডান অ্যাওয়ে। ৩৪তম মিনিটে তার ক্রস থেকে আসা বল আলতোভাবে হেড করে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠান কুদুস। প্রথমার্ধের খেলা শেষ হয় ২-০ গোল ব্যবধানে।

প্রথমার্ধেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া দক্ষিণ কোরিয়া দ্বিতীয়ার্ধের খেলায় উত্তেজনার পারদ ছড়ায়। মাত্র চার মিনিটের মাথায় জোড়া গোল করে দলকে সমতায় ফেরালেন চো হু সাং। পরে ঘানা আরেকটি গোলে ৩-২ এ এগিয়ে যায়। এরপর কাউন্টার অ্যাটাকে ঘানা শিবির জর্জরিত করলেও গোলের দেখা পায়নি কোরিয়া।

দুদল যে একাদশ ও ফর্মেশন নিয়ে মাঠে নেমেছে:

ঘানা (৪-২-৩-১): আতি জিগি (গোলরক্ষক), সালিসু আমার্টে, গিডিয়ন মেনসাহ, ল্যাম্পটে, সামেদ, কুদুস, পার্টে, উইলিয়ামস, জর্ডান আয়েউ, আন্দ্রে আয়েউ।

দক্ষিণ কোরিয়া (৪-৩-৩): কিম (গোলরক্ষক), মুন-হোয়ান, মিন জায়ে, জিন-সু, হোয়াং, ইয়ং-গুওন, জুং, না, লি, সন, হোয়াং।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :