ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব নিতে চান প্রান্ত

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২২, ২১:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সম্মেলনকে কেন্দ্র করে করে সক্রিয় হয়ে উঠেছেন ঢাকা মহানগর ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। সেই সঙ্গে সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে সামনে রেখে এরই মধ্যে মাঠেও নেমেছে পদ প্রত্যাশীরা। বিগত দিনে দলের প্রতি ত্যাগ এবং আগামী জাতীয় নির্বাচনে দলের জন্য ভূমিকা রাখার প্রতিশ্রুতি দিয়ে পদ পেতে নিরলস প্রচারণা চালিয়ে যাচ্ছে।

৬ ডিসেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের আগে ২ ডিসেম্বর ঢাকার দুই মহানগরের সম্মেলনের দিনক্ষণও ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিভিন্নসূত্রে প্রায় ডজন খানেক পদপ্রত্যাশীর নাম শোনা যাচ্ছে।

এবার ঢাকা মহানগর ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের শীর্ষ পদের দৌড়ে যাদের নাম আলোচনায় শোনা যাচ্ছে, তারা হলেন—ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালমান খান প্রান্ত, ধানমণ্ডি থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলাম বাপ্পি, সহ সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন, মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি রাসেল, রূপনগর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিঠু, কাফরুল থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান প্রমুখ।

উত্তরের সভাপতি পদপ্রত্যাশী সালমান খান প্রান্ত ঢাকা টাইমসকে বলেন, প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে এবং সামনের জাতীয় নির্বাচনে ছাত্রলীগ যেন ভূমিকা রাখতে সেজন্য আমি কাজ করতে চাই। যতদিন বেঁচে আছি ছাত্রলীগের জন্য সবসময় কাজ করেছি ভবিষ্যতেও করব। অপশক্তিকে রুখে দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমার লক্ষ্য।

তিনি বলেন, আমি ২০১৫ এবং ২০১৮ তেও পদ প্রত্যাশী ছিলাম। কিন্তু জননেত্রী যাকে দায়িত্ব দিয়েছে তাতেই খুশি হয়েছি। দীর্ঘদিন ধরে ছাত্র রাজনীতির সাথে যুক্ত আমি। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সব প্রোগামে সরব ছিলাম। আমি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চায়।

প্রান্ত বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে সুযোগ করে দেন, তাহলে দলের জন্য, ছাত্রলীগের জন্য কাজ করে যাব। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের প্রতিটি ইউনিটে সম্মেলনের মাধ্যমে কমিটি করব। করোনার মধ্যে ছাত্রলীগের হয়ে সাধারণ মানুষের জন্য কাজ করেছি। সাধারণ মানুষের জন্যও কাজ করে যেতে চাই।’

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘ঢাকা মহানগরে যারা কাজ করেছেন, তারাই যেন পদে আসেন, আমরাও সেটাই চাই। সঙ্গে পরিবারিক রাজনৈতিক ঐতিহ্যের বিষয়টিও গুরুত্ব পাবে বলে মনে করি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এমএইচ)