ব্রুনোর জোড়া গোলে দ্বিতীয় রাউন্ডে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ০৩:২৬ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ০৩:১৮

প্রথমার্ধে দেখা দেয়নি গোল। কিন্তু দ্বিতীয়ার্ধে গোলের নেশায় বুদ হয়ে থাকা পর্তুগালকে দুর্দান্ত এক শটে এগিয়ে নেন দলের তারকা ফুটবলার ব্রুনো ফার্নান্দেস। পেনাল্টি থেকে তুলে নেন আরও একটি গোল। আর তাতেই ২-০ গোল ব্যবধানে উরুগুয়েকে হারিয়ে রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করেন ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।

লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের। পুরো ম্যাচের ৬০ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখেন ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। আর প্রতিপক্ষের গোলবারে মোট শট নিয়েছে তিনটি। গোল পেয়েছে মোট দুটি।

এদিকে ম্যাচের কেবল ৪০ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয় উরুগুয়ের ফুটবলাররা। বল দখলে সুবিধা করতে না পারলেও আক্রমণে ছাড় দিয়ে কথা বলেনি লাতিন আমেরিকান দলটি। সব মিলিয়ে পর্তুগালের গোলবার বরাবর তিনটি শট নিতে পেরেছে উরুগুয়ে।

প্রথমার্ধে গোলের দেখা না মিললেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেল পর্তুগাল। ম্যাচের প্রথম গোলটি করলেন দলের তারকা ফুটবলার ব্রুনো ফার্নান্দেস। ফলে ১-০ গোলে এগিয়ে যায় পর্তুগিজরা।

পিছিয়ে পড়া উরুগুয়ে সমতায় ফেরার আজ চালায় আপ্রাণ প্রচেষ্টা। কিন্তু পায়নি গোলের দেখা। উল্টো ম্যাচের একদম অন্তিম মুহূর্তে পেনাল্টি পেয়ে বসে পর্তুগাল। বক্সের ভেতরে হোসে গিমেনসের হাতে বল লাগায় ভ্যারের সহায়তায় এই সিদ্ধান্ত নেন রেফারি। সফল স্পট কিকের মাধ্যমে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো ফার্নান্দেস।

এর শেষ পর্যন্ত উরুগুয়ে পায়নি গোলের দেখা। ফলে ২-০ গোল ব্যবধানে জয় নিশ্চিত হয় পতুর্গিজদের। তাতেই ওঠে যায় কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে। ২ ম্যাচে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে পর্তুগাল। সমান ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে উরুগুয়ে। আর দুইয়ে রয়েছে ঘানা, তিনে দক্ষিণ কোরিয়া।

পর্তুগাল একাদশ: (ফরমেশন ৪-১-২-১-২) দিয়েগো কস্তা, পেপে, রুবেন দিয়াজ, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, হোয়াও ক্যান্সেলো, বার্নার্ডো সিলভা, কার্ভালহো, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

কোচ: ফার্নান্দো সান্তোস

উরুগুয়ে একাদশ: (ফরমেশন: ৪-৩-৩) সার্জিও রোশেত, কোয়াতেস, হোসে মারিয়া জিমেনেজ, ভারেলা, দিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, ম্যাতিয়ান ভেসিনো, রদ্রিগো বেনতানচুর, ফেডেরিকো ভালভার্দে, ডারুউইন নুয়েজ, এডিনসন কাভানি

কোচ: দিয়েগো মার্টিন আলোনসো লোপেজ

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :