আয়োজকদের বিরুদ্ধে থানায় ‘মিসেস এশিয়া বাংলাদেশ’ রাহা

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২২, ১২:৪৭

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

থাইল্যান্ড পাঠানোর নাম করে তার দেওয়া ৬ লাখ টাকা আয়োজকরা মেরে খেয়েছেন বলে অভিযোগ তুলেছেন ‘মিসেস ইউনিভার্সেস বাংলাদেশ-২০২২’ প্রতিযোগিতার ‘মিসেস এশিয়া বাংলাদেশ’ বিভাগে বিজয়ী খাদিজা আক্তার রাহা। এ ঘটনায় তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

রবিবার এই সুন্দরী প্রতিযোগিতাটির আয়োজক প্রতিষ্ঠান অপূর্ব ডটকমের মালিক অপূর্ব লতিফ ও তার স্ত্রী আফসানা হেলালি ওরফে জোনাকির বিরুদ্ধে অর্থ আত্মসাত, ভয়ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগ এনে গুলশান থানায় জিডি করেন রাহা।

ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার উপপরিদর্শক মো. ফাইজুর।

জিডিতে রাহা উল্লেখ করেছেন, গত ১১ নভেম্বর ‘মিসেস এশিয়া বাংলাদেশ-২০২২’ নির্বাচিত হন তিনি। আন্তর্জাতিকভাবে তাকে মিসেস এশিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য থাইল্যান্ডে পাঠানোর কথা। ২০ নভেম্বর থেকে শুরু হওয়া থাইল্যান্ডে ‘মিসেস এশিয়া ইন্টারন্যাশনাল ২০২২’ অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা।

এ জন্য অপূর্ব ও তার স্ত্রী ভিসা, বিমানভাড়া, খাওয়া-দাওয়া, থাকা বাবদ ৬ লাখ টাকা ও পাসপোর্ট জমা নেন। কিন্তু সময় ঘনিয়ে এলেও থাইল্যান্ডে যাওয়ার ব্যাপারে তারা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত না দিয়ে আরও ১৪ লাখ টাকা দাবি করেন রাহার কাছে। আগের দেওয়া ৬ লাখ টাকা ফেরত চাইলে পান হুমকি। উপায়ন্তর না দেখে তিনি থানায় জিডি করেছেন।

বিষয়টি নিয়ে গণমাধ্যমকে রাহা বলেন, ‘সাধারণ ডায়েরি করেছি। প্রয়োজনে মামলাও করব। আমি আইনগতভাবে এগিয়ে যাচ্ছি। বাকি কাজ সেরে আপনাদের পুরোটা জানাব।

এদিকে রাহার কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন অপূর্ব আবদুল লতিফ। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘রাহার কাছ থেকে আমরা কোনো টাকাই নেইনি। থাইল্যান্ডে রাহার যাওয়ার জন্য এমএইচ ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানের স্পন্সর করার কথা ছিল। শেষ সময়ে এসে তারা টাকা দিতে পারেনি। এ জন্য রাহার যাওয়ার বিষয়টি বাতিল হয়েছে।’

অপূর্ব আবদুল লতিফ আরও দাবি করেন, ‘যে টাকা নিয়েছি সেটা স্পন্সর যিনি করেছেন তার কাছ থেকে নিয়েছি। কোনো প্রতিযোগীর কাছ থেকে নয়। যে স্পন্সরের কাছ থেকে টাকা নিয়েছি তাকে যথাযথ মানি রিসিট দিয়েছি।'

অপূর্বর বলেন, ‘তার (রাহা) সঙ্গে কোনো ধরনের টাকা পয়সার লেনদেন করা হয়নি। তিনি যথাযথ কোনো প্রমাণ দেখাতে পারবেন না। যে অভিযোগ তিনি তুলছেন পুরোপুরি মিথ্যে ও বানোয়াট। বিষয়টি নিয়ে দরকার হলে আইনি প্রক্রিয়ায় লড়ব।’

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এলএম/এজে)