লন্ডন-নিউইয়র্ক সফর শেষে দেশে ফিরেছেন ঢাবি উপাচার্য

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২২, ১৭:১৫

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে মঙ্গলবার সকালে দেশে ফিরেছেন। সফরকালে তিনি লন্ডনে ‘দি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)’ এর কাউন্সিল সভায় অংশগ্রহণ করেন।

এছাড়া, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদ্‌যাপন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘দি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)’ এর কাউন্সিল সভায় এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন, আন্ত:বিশ্ববিদ্যালয় সম্পর্ক জোরদারের মাধ্যমে গবেষণা ও উদ্ভাবন এগিয়ে নেয়া এবং গণমানুষের জীবন-মান ও সমাজ পরিবর্তনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়সমূহের বিশেষ ভূমিকা রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য নিজ নিজ বিভাগ/ইনস্টিটিউটের সঙ্গে সম্পৃক্ত থেকে শিক্ষার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখার জন্য অ্যালামনাইদের প্রতি অনুরোধ জানান। পৃথিবীর খ্যাতিমান বিশ্ববিদ্যালয়সমূহের অ্যালামনাইদের মতো গবেষণা ও উদ্ভাবনে তহবিল গঠন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের প্রতি উপাচার্য বিনম্র আহবান জানান।

উল্লেখ্য, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গত ২২ নভেম্বর লন্ডন-নিউইয়র্ক সফরে গমন করেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসকে)