রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল ১০ প্রার্থীর

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২২, ১৭:৩৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচন কমিশন (ইসি) থেকে পাওয়া সুত্রে এ তথ্য জানা যায়।

ইসি থেকে পাওয়া তথ্যে জানা গেছে, মেয়র পদে ১০ জন ছাড়াও সাধারণ আসনে কাউন্সিলর পদে ১৯৮ জন এবং সংরক্ষিত আসনে ৬৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিন পদের জন্য সর্বমোট মনোনয়ন পত্র দাখিল করেছেন ২৭৭ জন প্রার্থী।

মেয়র পদে প্রার্থীরা হলেন—ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আমিরুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের মো. আবু রায়হান, খেলাফত মজলিশের মো. তউহিদুর রহমান মণ্ডল, জাতীয় পার্টির মো. মোস্তাফিজার রহমান, জাতীয় সমাজ তান্ত্রিক দল-জাসদের মো. শফিয়ার রহমান, আওয়ামী লীগের হোসনে আরা লুৎফা ডালিয়া, জাকের পার্টির মো. খোরশেদ আলম এবং স্বতন্ত্র মো. লতিফুর রহমান, মো. আতাউর জামান বাবু, মো. মেহেদি হাসান (বনি)।

রসিক ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ১ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৪ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৭ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৯ ডিসেম্বর।

আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে আটটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২০১৭ সালের ২১ ডিসেম্বর এই সিটিতে সর্বশেষ নির্বাচন হয়েছিল। ২০৫ দশমিক ৭০ বর্গ কিলোমিটার আয়তনের রংপুর সিটি করপোরেশনের বর্তমানে জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছেন চার লাখের বেশি।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসএন)