এসএসসি পাস করা নারী কাউন্সিলর নিরক্ষর?

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ২৩:১৪ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ২২:২৬

নাটোরের সিংড়া পৌরসভার নারী কাউন্সিলর মোছা. জয়তন বেগম (৪২)। তিনি কারিগরি বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় জিপি-এ ৪.৬১ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এমন খররে এলাকায় গুঞ্জন তৈরি হয়েছে, তিনি নিরক্ষর। কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর কোনো রকম স্বাক্ষর দিতে শিখেছেন। এসএসসিতে তার পাসের খবরে এলাকায় আলোড়ন তৈরি হয়েছে।

জানা যায়, এ বছর সিংড়া পৌরসভার কারিগরী মহিলা মহা বিদ্যালয় থেকে তিনি পরীক্ষায় অংশ নেন। ভোকেশনাল শাখার সিভিল কন্সট্রাকশনে পরীক্ষায় অংশ গ্রহণ করা বিষয়গুলোর নাম বলতে না পারলেও অধিকাংশ বিষয়ে এ প্লাস পেয়েছেন তিনি।

নারী কাউন্সিলর জয়তন বেগমের দাবি, তিনি লিখতে পারেন এবং সকল বিষয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করেই পাস করেছেন।

তিনি কয়টি বিষয়ে পরীক্ষা দিয়েছেন? এমন প্রশ্নের উত্তরে মুঠোফোনে তিনি বলেন, আমি না দেখে বিষয়গুলোর নাম বলতে পারবো না। এখন আমি ব্যস্ত রয়েছি বলে কল কেটে দেন।

কারিগরী মহিলা মহা বিদ্যালয়ের অফিস সহকারী শরিফুল ইসলাম জানান, নারী কাউন্সিলর জয়তন বেগম ২০১৯ সালে ৯ম শ্রেণিতে ভর্তি হন। পরবর্তী করোনার কারণে অটো পাস করেন। আর এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.৬১ পেয়ে পাস করেছেন। তার এসএসসির রোল নম্বর ১৮৮৫২৬।

এসময় একাধিক শিক্ষকের কাছে ওই নারী কাউন্সিলর লিখতে পারেন কিনা জানতে চাওয়া হলে কেউ কোনো উত্তর দেননি।

কারিগরী মহিলা মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুস সবুর মুঠোফোনে বলেন, ওই নারী কাউন্সিলর লিখতে পারেন। তিনি সকল পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। তিনি পরীক্ষায় কোনো অসাধু পথ অবলম্বন করেননি।

তিনি বলেন, এখন খাতায় প্রশ্ন লেখা থাকলেও পাস করা যায়।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সিংড়া পৌরসভার একাধিক কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী বলেন, এটা জলন্ত সত্য কথা ওই নারী কাউন্সিলর লিখতে পারেন না। আর তিনি নির্বাচিত হওয়ার পর কোনো রকম তার নাম স্বাক্ষর করা শিখেছেন। তবে কিভাবে তিনি পরীক্ষায় পাস করেছেন জানা নেই।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান জানান, ওই নারী কাউন্সিলের পরীক্ষায় অংশ গ্রহণের বিষয়টি জানা নেই। তবে তার ফলাফলে অবাক হয়েছেন বলেও জানান।

সিংড়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সঞ্জয় কুমার সাহা বলেন, এ নিয়ে এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। তবে এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :