প্রথমার্ধে ইরানের জালে যুক্তরাষ্ট্রের এক গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০২:৩৪ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ০২:০৩

বি-গ্রুপের ম্যাচে আজ পরস্পরের বিপক্ষে মাঠে লড়ছে ইরান ও যুক্তরাষ্ট্র। আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইতিমধ্যেই শেষ হয়েছে প্রথমার্ধের খেলা। পুলিসিচের কল্যাণে বিরতির আগে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে বল দখল ও আক্রমণে ইরানকে পাত্তাই দেয়নি যুক্তরাষ্ট্র। ম্যাচের ৬১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে দলটি। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে তিনটি। এতেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়েছে মার্কিনিরা।

অন্যদিকে নিজেদের কাছে কেবল ৩৯ শতাংশ সময় বল রাখতে সক্ষম হয়েছে এশিয়ার অন্যতম শক্তিশালী দল ইরান। বল দখলে পিছিয়ে থাকা দলটি প্রতিপক্ষে গোলবারে নিতে পারেনি কেনো শট। ফলে পায়নি গোলের দেখাও।

শুরু থেকেই আক্রমণঅত্মক ফুটবল খেলে যুক্তরাষ্ট্র। কিন্তু বারবার ইরানের রক্ষণভাগের কাছে পরাস্থ হতে থাকে যুক্তরাষ্ট্র। প্রথম ৩০ মিনিটেই প্রতিপক্ষের গোলবারে শট নিয়েছে পাঁচটি। এর মধ্যে অনটার্গেট ছিল দুটি। অতপর ৩৮তম মিনিটে কাঙিক্ষত গোলের দেখা পায় যুক্তরাষ্ট্র। মাঝমাঠ থেকে বাঁ দিকে দারুণ এক ক্রসে বল প্রতিপক্ষের গোলবারে পাঠান পুলিসিচ। পরে আর গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্র একাদশ: ফরমেশন (৪-৩-৩) ম্যাট টার্নার, টিম রিম, সার্জিনো ডেস্ট, এন্টোনি রবিনসন, ওয়াকার জিমারমান, ওয়েস্টন ম্যাককিনি, ইউনুস মুসা, টাইলার অ্যাডামস, ক্রিস্টিয়ান পুলিসিচ, কার্টার-ভিকার্স, টিমোথি উইয়াহ

ইরান একাদশ: ফরমেশন (৪-৪-২) বেইরানভান্দ (গোলরক্ষক), রেজাইন, মোর্তেজা পৌরালিগাঞ্জি, মাজিদ হুসেইনি, মিলাদ মোহাম্মদি, ঘলিজাদেহ, আহমদ নুরুল্লাহ, হাসাফি, এহসান হাজসাফি, আজমন, মেহেদী তারেমি।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :