তারেক আনন্দের কথায় তামিম-কণার গান

প্রকাশ | ৩০ নভেম্বর ২০২২, ১৮:০৬ | আপডেট: ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৪

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

এ প্রজন্মের প্রতিভাবাণ সংগীত তারকা তামিম ইসলাম। একাধারে তিনি গায়ক, সুরকার এবং সংগীত পরিচালক। দুই বছর পর নিজের মৌলিক গান নিয়ে আসছেন সেই তামিম। গানের শিরোনাম ‘ঠোঁট পেন্সিল’।

গানটি রোমান্টিক ঘরানার। এর কথা লিখেছেন তারেক আনন্দ। সুর ও সংগীত পরিচালনা করেছেন এমএমপি রনি। গানটিতে তামিমের সঙ্গে কণ্ঠ দিয়েছেন বর্তমান সময়ের সেরা এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গায়িকা দিলশাদ নাহার কণা।

মৌলিক গান ‘ঠোঁট পেন্সিল’ এবং কণা সম্পর্কে তামিম ঢাকা টাইমসকে বলেন, ‘গানটির কথা, সুর এবং সংগীত অসাধারণ। সঙ্গে কণা আপার মনোমুগ্ধকর কণ্ঠে গানটি পরিপূর্ণতা পেয়েছে। আশা করি গানটি শ্রোতাদের কাছে ভালো লাগবে।’

এর আগে তামিমের ৫০টির বেশি মৌলিক গান প্রকাশ হয়েছে। সেগুলোর সুর তিনি নিজেই করেছেন। তার গানের তালিকায় রয়েছে ভোরের জানালা, ঝলক, ও তোমার জন্য, ও তুই তুই রে, মেঘে মেঘে, ভেতর-বাহির, তুই আমার এবং সব খানে তোর নাম।

তামিম আন্তর্জাতিক সংগীত প্ল্যাটফর্ম স্পটিফাইয়ের অফিশিয়াল শিল্পী হিসেবে যাচাই হয়েছেন অনেক আগে। এছাড়া ২০২০ সালের জুলাইয়ে ইউটিউবে অফিশিয়াল শিল্পী চ্যানেল ভ্যারিফাই পেয়েছিলেন।

পাশাপাশি স্পটিফাইয়ের কাছ থেকে আর্টিস্ট ভ্যারিফাই ব্যাজ পেয়েছেন তামিম। বর্তমানে এই প্রতিভাবাণ গায়ক কাজ করছেন নিজের আর্টিস্ট ভ্যারিফাইড ইউটিউব চ্যানেলে। সংগীতের জগতে হেঁটে তিনি যেতে চান বহুদূর।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এজে)