রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ: সভাপতিকে অব্যাহতি, ভারপ্রাপ্ত সভাপতিকে নিয়েও বিতর্ক

প্রকাশ | ৩০ নভেম্বর ২০২২, ১৭:২১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদারকে অব্যাহতি দিয়ে ১ নম্বর সহ-সভাপতি তানজির আহমেদ খাঁন রিয়াজকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে।

গত ০১ নভেম্বর সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফয়সাল আলমকে অব্যাহতি দেয়ার কথা জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ।

তবে অভিযোগ উঠেছে, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলমকে অব্যাহতির কোনো কারণ উল্লেখ করেনি কেন্দ্রীয় ছাত্রলীগ। আর যাকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে উপজেলা ছাত্রলীগের ১নং সহ-সভাপতি তানজির আহমেদ খাঁন রিয়াজকে নিয়ে বিতর্কের শেষ নেই।

রিয়াজের বিরুদ্ধে অভিযোগ, তার নামে অস্ত্র, মাদকসহ একাধিক মামলা রয়েছে। রুপগঞ্জ এলাকায় সে এবং তার অনুসারীরা নানা ধরনের অপরাধ চক্রের সঙ্গে জড়িত। এছাড়া তিনি বিবাহিত বলেও গুঞ্জন আছে।

রুপগঞ্জ এলাকায় তার ছত্রছায়ায় অস্ত্র, মাদকসহ নানা ধরনের সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। পাশাপাশি সে নিজেও এলাকায় মাদক সম্রাট নামে পরিচিত বলে স্থানীয়রা জানিয়েছে।

এদিকে তাকে অব্যাহতির কারণ জানতে চেয়ে ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক নজির আহমেদের কাছে চিঠি দিয়েছেন ফয়সাল আলম। তবে তার সেই আবেদনের কোনো জবাব এখনো পাননি ফয়সাল।

জানতে চাইলে ফয়সাল বলেন, ‘অব্যাহতির বিষয়ে আমাকে তারা কোনো নোটিশ পাঠায়নি। কি কারণে অব্যাহতি দেওয়া হলো সেটাও জানতে পারলাম না।’

ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়া রিয়াজের বিরুদ্ধে ভাটারা থানায় র‌্যাবের করা অস্ত্র মামলাসহ নানা অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি বলেন, ‘তার বিরুদ্ধে যদি রিপোর্ট আসে তদন্ত করে আবার বহিষ্কার করে দেবো। তার বিরুদ্ধে অভিযোগগুলি পেলে আমরা দেখব।’

তার বিরুদ্ধে অভিযোগগুলো অস্বীকার করে ভারপ্রাপ্ত সভাপতি রিয়াজ বলেন, ‘আমি বিবাহিত না। আগামী দুই তিন বছরের মধ্যে পারিবারিকভাবেই বিয়ে করব।’

তার নামে থাকা দুইটি মামলার বিষয়ে রিয়াজ বলেন, একটি মামলা ২০১৩ সালে কুচক্রী মহল চক্রান্ত করে করেছিল। আরেকটি মামলা ব্যবসায়িক প্রতিষ্ঠানের ড্রাইভারের ভুলের কারণে হয়েছে।’

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এসএটি)