বৃষ্টিতে তৃতীয় ওয়ানডে পণ্ড, সিরিজ জিতল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ১৯:৪০

হ্যাগলি ওভারে অনুষ্ঠিত ভারত-নিউজিল্যান্ড মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জিততে পারেনি কেউই। বৃষ্টি বাগড়ায় ম্যাচটি পরিত্যক্ত বলে ঘোষণা করেনে আম্পায়াররা। ফলে তিন ম্যাচের এই সিরিজে ১-০ ব্যবধানে জিতে নিল স্বাগতিক নিউজিল্যান্ড।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দারুণ এক জয় তুলে নেয় কিউইরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে তিন ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৬ রান তুলে নিউজিল্যান্ড। রান তাড়া করতে নেমে টম লাথামের ১০৪ বলে ১৪৫ ও কেন উইলিয়ামসনের ৯৮ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংসের কল্যােণে ১৭ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় ব্ল্যাক ক্যাপসরা।

দ্বিতীয় ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় নিউজল্যিান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট হেরে ব্যাট করতে নেমে ব্যক্তিগত মাত্র ৩ রানে সাজঘরের পথ ধরেন ওপেনার শিখর ধাওয়ান। তবে দলের ওপর চাপ পড়তে দেননি শুবমান গিল ও সূর্যকুমার কুমার যাদব। ১২.৫ ওভারে ১ উইকেটে ৮৯ রান তুলে ভারত। ৪৫ রানে গিল ও ৩৪ রানে অপরাজিত থাকেন সূর্যকুমার। এরপর বৃষ্টি আসলে ম্যাচ আর শেষ করা হয়নি।

আর তৃতীয় ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৯ রানে অলআউট হয় ভারত। ওয়াশিংটন সুন্দর ৫১ ও শ্রেয়াস আইয়ার ৪৯ রান করেন। নিউজিল্যান্ডের এডাম মিলনে-ড্যারিল মিচেল ৩টি করে উইকেট নেন। জবাবে ১৮ ওভারে ১ উইকেটে ১০৪ রান তুলে নিউজিল্যান্ড। এরপর বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :