৮ শর্তে বিএনপিকে রাজশাহীতে সমাবেশের অনুমতি

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ২০:৫৫

আট শর্তে ৩ ডিসেম্বর রাজশাহীর মাদ্রাসা মাঠে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। বুধবার দুপুরে মহানগর পুলিশের স্পেশাল ব্রাঞ্চের বিশেষ পুলিশ সুপার স্বাক্ষরিত এক চিঠিতে এই অনুমতি দেয়া হয়। শর্তগুলোর মধ্যে রয়েছে মাদ্রাসা মাঠের মধ্যে তাদের কার্যক্রম দুপুর ২টা থেকে বিকাল ৫টার মধ্যে তিন ঘন্টায় সমাবেশ শেষ করতে হবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সামাজিক ধর্মীয় মূল্যবোধ রাষ্ট্রীয় ভাবমূর্তিও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো বক্তব্য এবং কার্যকলাপ করা যাবে না। সমাবেশে যাওয়া-আসার পথে ও মিছিলে ও শোভাযাত্রায় পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এরূপ কর্মকাণ্ড করা যাবে না। ব্যানার ফেস্টুন ও পতাকাতে কোন লাঠিসোটা ও রড ব্যবহার করা যাবে না। গণসমাবেশ দুপুর ২টা থেকে বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে।

এদিকে, বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে রাজশাহী বিভাগের আট জেলায় শুরু হচ্ছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। ধর্মঘটের কারণে ৩ ডিসেম্বরের আগেই আশপাশের জেলাগুলো থেকে আগত দলীয় নেতাকর্মীরা থাকার জন্য বিএনপিকে কোনো প্যান্ডেল করতে দিচ্ছে না পুলিশ। বুধবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তারা বলেন, বাইরের জেলাগুলো থেকে আসা দলীয় নেতাকর্মীদের থাকার জন্য নগরীর কমিউনিটি সেন্টারগুলো ভাড়া করেছিল বিএনপি।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পুলিশ কমিউনিটি সেন্টারগুলোর মালিকদের বিএনপি নেতাকর্মীদের স্থান না দেয়ার নির্দেশ দিয়েছে।

বিএনপি নেতারা বলেন, সব বাধা উপক্ষো করে ৩ ডিসেম্বর রাজশাহীতে স্মরণকালের সবচেয়ে বড় গণজমায়েত করবে বিএনপি। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :