এএসপি আনিস হত্যা: ১৫ জনের বিরুদ্ধে পিবিআইয়ের চার্জশিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১২:৫৭ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩১

সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম হত্যা মামলায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক (নিরস্ত্র) এ কে এম নাসির উল্যাহ এ চার্জশিট দাখিল করেছেন। বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুন, মাইন্ড এইড হাসপাতালের পরিচালক আরিফ মাহামুদ, ফার্মাসিস্ট তানভীর হাসান, কর্মকর্তা সাখাওয়াত হোসেন, সাজ্জাদ আমিন ও ফাতেমা খাতুন, হাসপাতালের সমন্বয়ক রেদোয়ান সাব্বির, হাসপাতালের কর্মচারী মাসুদ খান, জোবায়ের হোসেন, তানিফ মোল্লা, সজীব চৌধুরী, অসীম কুমার পাল, লিটন আহম্মেদ, সাইফুল ইসলাম ও আবদুল্লাহ আল-আমিন।

মাইন্ড এইড হাসপাতালের পরিচালক মুহাম্মদ নিয়াজ মোর্শেদ মৃত্যুবরণ করায় এবং আসামি ডা. নুশরাত ফারজানার বিরুদ্ধে অভিযোগের সত্যতা না পাওয়ায় তাদের অব্যাহতি দিতে সুপারিশ করেছেন তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য, বরিশালের এসএসপি আনিসুল করিম মানসিক সমস্যায় ভুগছিলেন। ২০২০ সালের ৯ নভেম্বর দুপুর পৌনে ১২টার দিকে তাকে মাইন্ড এইড হাসপাতালে নেয়া হয়। ভর্তির কিছুক্ষণ পর ওই হাসপাতালের কর্মচারীদের ধস্তাধস্তি ও মারধরে আনিসুল করিমের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা ফাইজুদ্দীন আহম্মেদ বাদী হয়ে আদাবর থানায় হত্যা মামলা দায়ের করেন। গত ৮ মার্চ এ মামলায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুনসহ ১৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা আদাবর থানার পুলিশ পরিদর্শক মো. ফারুক মোল্লা।

এ মামলায় এজাহারে ডা. নুসরাতকে আসামি করা হয়নি। কিন্তু মামলা দায়েরের পর উচ্চ আদালত থেকে জামিন নেন তিনি। তবে চার্জশিটে তার নাম আসেনি। এএসপি আনিসের পরিবারের ধারণা, ডা. নুসরাত ঘটনার সাথে জড়িত। না হলে কেন তিনি আগেই জামিন নেবেন। এজন্য মামলাটি পুনরায় তদন্তের আবেদন করেন আনিসের বাবা ফাইজুদ্দীন আহম্মেদ। পরে আদালত তা মঞ্জুর করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। কিন্তু এ চার্জশিটে ডা. নুসরাতের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি বলে উল্লেখ করা হয়েছে।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/জেডআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

আ.লীগ নেতা টিপু-প্রীতি হত্যা: আসামি বিডি বাবুকে জামিন দেননি হাইকোর্ট

জামিনে মুক্তি পেলেন ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক

ঢাকার সিজেএম আদালতের মালখানায় আগুনে পুড়েছে মামলার আলামত

তিনটি বই বাদ দিয়ে আদর্শ প্রকাশনীকে স্টল দিতে সমস্যা কোথায়: হাইকোর্ট

ফারদিনের মৃত্যুর ঘটনায় বুশরাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই যুবকের জামিন আপিলে বহাল

বিদেশে ‘৭১৪ নারীর মৃত্যু’র ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট

সরকারি সাক্ষীদের ভাতা দিতে নতুন খাত তৈরির তাগিদ সুপ্রিমকোর্টের

জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: হাইকোর্ট

শ্যামপুরে শিশু আব্দুল্লাহ হত্যায় এক আসামির আমৃত্যু কারাদণ্ড, আরেকজনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :