বিএনপির সমাবেশের দুদিন আগে রাজশাহীর ৮ জেলায় বাস বন্ধ, যাত্রীদের ভোগান্তি

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ২৩:১০ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ১২:৪৭

রাজশাহীতে বিএনপির গণসমাবেশের দুই দিন আগে থেকেই বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

বৃহস্পতিবার ভোর থেকে পরিবহন ধর্মঘট শুরু হওয়ার কথা থাকলেও আন্তঃজেলা বাস বুধবার রাত থেকেই বন্ধ হয়ে গেছে। ফলে কার্যত রাত থেকেই ধর্মঘট শুরু হয়ে গেছে। এতে অনেক যাত্রী বাস টার্মিনালে বাস না পেয়ে ফিরেও যাচ্ছেন।

এতে ভোগান্তিতে পড়েছেন দূর-দূরান্তের যাত্রীরা। একই সঙ্গে বিপাকে পড়েছেন শনিবার রাজশাহীতে বিএনপির সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীরাও। তাই বুধবার রাতেই অনেকে সমাবেশস্থল মাদ্রাসা মাঠে চলে আসেন।

শিরোইল টার্মিনালে যাত্রী রাকিবুল হোসেন বলেন, ঢাকায় যাওয়ার জন্য এসেছিলাম। বিকেলে পরীক্ষা রয়েছে। কিন্তু বাস বন্ধ থাকায় যেতে পারছি না।

রংপুরগামী কনকচাঁপা বাসের চালক আবদুস সালাম বলেন, বুধবার বিকাল থেকেই বাস কম। আগামী তিন-চার দিন গাড়ি হয়তো রাস্তায় নামানো যাবে না। তাই কেউ যাত্রী নিয়ে রাজশাহীর বাইরে যাচ্ছেন না।

রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব বলেন, ১০ দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

বিএনপি বলছে, অন্যান্য গণসমাবেশের মতো রাজশাহীর গণসমাবেশে মানুষকে আসতে বাধা দিতে এই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

তবে পরিবহন মালিক সমিতি বলছে, গণসমাবেশের সঙ্গে তাদের ডাকা ধর্মঘটের কোনো যোগসূত্র নেই।

শনিবার নাটোরে অনুষ্ঠিত বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যৌথ সভায় এই ধর্মঘটের ঘোষণা দিয়েছিলেন সংগঠনটির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে সব ধরনের অবৈধ যান চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগের আট জেলায় চলছে এ পরিবহন ধর্মঘট।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :