গায়েবি মামলা দিয়েও সরকারের শেষ রক্ষা হবে না: রিজভী

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২২, ১৭:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ক্ষমতাসীন অবৈধ সরকার নিজেদের মসনদ রক্ষা করতে সারা দেশে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলা দিতে শুরু করেছে। হত্যা, গুম, নির্যাতন করেও যখন গণতন্ত্রকামী নেতাকর্মীকে রুখে দেওয়া সম্ভব হয়নি, তখন সারা দেশে এ ধরনের মিথ্যা মামলা দিতে শুরু করেছে তারা। কিন্তু এসব করেও এ ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবে না।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন রিজভী। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়ন ছাত্রদলের নেতা নাহিদ হোসেন শাওনের কৃত্রিম পা সংযোজন শেষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে আজ সকালে মোহাম্মদপুরে ছাত্রদল নেতা নাহিদ হোসেন শাওনের কৃত্রিম পা সংযোজন করা হয়।

অনুষ্ঠানে রুহুল কবির রিজভী বলেন, বিএনপির গণতান্ত্রিক আন্দোলনকে ব্যাহত করতে ২০১৪ ও ২০১৮ সালের মতো নাটক সাজিয়ে নিজেরাই গাড়িতে অগ্নিসংযোগ করে; ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এবং কোনো কোনো ক্ষেত্রে ঘটনার অস্তিত্ব না থাকলেও মামলা দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা এসব মামলা-হামলাকে আর ভয় পান না। জনগণকে সঙ্গে নিয়ে তারা এবার ঘুরে দাঁড়িয়েছেন। জনতার এ স্রোতে অবৈধ সরকারের মসনদ ধসে পড়বে।

বিএনপির সমাবেশ থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ডান পা হারিয়েছিলেন ছাত্রদল নেতা শাওন। গত ৫ নভেম্বর বরিশাল বিভাগীয় গণসমাবেশের একটি ভিডিওচিত্রে শাওনের দুরবস্থা দেখে কৃত্রিম পা সংযোজনের ব্যবস্থা নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলটির কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের তত্ত্বাবধানে শাওনের কৃত্রিম পা সংযোজন করা হয়।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/ইএস