সুনামগঞ্জে বোন খুনের ঘটনায় ভাইয়ের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ২১:০৪

সুনামগঞ্জের দিরাইয়ে বড় ভাই মশাহিদ মিয়ার হাতে ছোট বোন সালমা বেগম খুনের ঘটনায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি মশাহিদ মিয়া পলাতক রয়েছেন। তিনি জেলার দিরাই উপজেলার ভরারগাঁও গ্রামের আজিজুর রহমানের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভীন এ রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, সুনামগঞ্জের দিরাই উপজেলার ভরারগাঁও গ্রামের আজিজুর রহমানের মেয়ে সালমা বেগম স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় একমাত্র কন্যা সন্তান নিয়ে বাবার বাড়িতে বসবাস করতেন। আজিজুর রহমান দিরাই বাজারে ক্ষুদ্র ব্যবসা করে সংসার চালাতেন। ২০১৫ সালের ২৪ আগস্ট সকালে সালমা বেগমকে চরিত্রহীন অখ্যাদিয়ে বড়ভাই মশাহিদ মিয়া প্রথমে কথাকাটাকাটি করেন। একপর্যায়ে সালমা বেগমের তিন বছরের মেয়ের সামনে মশাহিদ ছোট বোনকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেন। পরে বসত ঘরের পেছনে গর্ত করে লাশ গুম করেন। পরে বড়ভাই মশাহিদ পরিবারের সদস্য ও এলাকাবাসীকে জানান তার ছোটবোন সালমা বেগম বাড়ির কাউকে না বলে মামার বাড়িতে চলে গেছেন।

কিন্তু স্বজনরা মামা বাড়িসহ বিভিন্ন জায়গায় খোঁজ খবর করে সালমা বেগমের কোনো সন্ধান পাননি। পরর দিন ২৫ আগস্ট সালমা বেগমের বাবা দিরাই থানায় একটি নিখোঁজের একটি সাধারণ ডায়েরী করেন। এ ঘটনার পর থেকে মশাহিদ বাড়ি থেকে সটকে পড়েন।

পালিয়ে যাওয়ার চার মাস পর সালমা বেগমের তিন বছরের মেয়ে তার নানাকে জানায় তার মামা মশাহিদ তার মাকে খুন করে বসত ঘরের পেছনে মাটি চাপা দিয়ে রাখে। সাধারণ ডায়েরির ৪ মাস পর ছেলে মশাহিদের কথাবর্তায় সন্দেহ হলে মশাহিদ মিয়াকে আসামি করে সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় দিরাই থানা তদন্ত করে একমাত্র আসামি মশাহিদ মিয়াকে গ্রেপ্তার করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি খুন ও লাশ গুমের কথা স্বীকার করেন। পরে তাকে নিয়ে পুলিশ লাশ উদ্ধারের অভিযান চালিয়ে বসত ঘরের পেছনে গর্ত থেকে নিহত সালমা বেগমের লাশ উদ্ধার করে। এ ঘটনায় আদালতে মশাহিদ ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেন। পরে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে তিনি পলাতক হয়ে যান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সামছুল হক ২০১৫ সালের ২৩ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের বিচারক ১৩ জনের স্বাক্ষ্য ও অন্যান্যা প্রমাণাদি পর্যালোচনা করে বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন। এদিকে জামিন নিয়ে পলাতক থাকার কারণে তাকে আরো ৭ বছরের কারাদণ্ড প্রদান করেন বিচারক।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর সোহেল আহমদ ছইল মিয়া বলেন, দিরাইয়ে বড় ভাইয়ের হাতে ছোট বোন খুনের ঘটনায় আদালত একমাত্র পলাতক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

আসামি পক্ষের আইনজীবি হুমায়ন মঞ্জুর চৌধুরী বলেন, ভাইয়ের হাতে বোন খুনের ঘটনায় আসামি পক্ষ আদালতে ন্যায় বিচার পায়নি। উচ্চ আদালতে আপিল করবে আসামি পক্ষ।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :