টেস্টে ইংল্যান্ডের বিশ্বরেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ২১:০৭

দীর্ঘ বছর পর পাকিস্তানে গেছে ইংল্যান্ড ক্রিকেট দল। শুরু হয়েছে টেস্ট সিরিজ। আর খেলতে নেমেই বিশ্বরেকর্ড গড়লেন ইংলিশরা। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেটে ৫০৬ রান তুলেছে দলটি। টেস্টে এখন পর্যন্ত প্রথম পাঁচশর ঘর স্পর্শ করতে পারেনি কোনো দলই।

এর আগে রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার অধীনে। ১৯১০ সালে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দিন অস্ট্রেলিয়া করেছিল ৪৯৪ রান।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নামা ইংল্যান্ডের দলের হয়ে প্রথমদিনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন মোট চারজন ব্যাটার। দুই ওপেনার মিলে তুলেন ২৩৩ রান। ১১০ বলে ১০৭ রান তুলে আউট হন বেন ডাকেট। আর ১১ বলে ১২২ রান তুলে সাজঘরের পথ ধরেন আরেক ওপেনার জ্যাক ক্রাউলি। এদিকে দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা ওলে পোপও সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার ইংনিস থেমেছে ১০৭ রানে। আর টপঅর্ডার ব্যাটার জো রুট আউট হওয়ার পূর্বে করেন ২৩ রান। এরপর হ্যারি ব্রুকস ও বেন স্টোকস মিলে দিনশেষ করেন। ১০১ রানে ব্রুকস ও ৩৪ রানে স্টোকস অপরাজিত থাকেন।

পাকিস্তানের বোলারদের মধ্যে সবচেয়ে সফল জাহিদ মাহমুদ। অভিষেকে ২৩ ওভার বল করে ১৬০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। অনভিজ্ঞ বোলিং বিভাগের ভোগান্তির দিনে কেবল মোহাম্মদ আলী ওভারপ্রতি ছয় রানের কম দিয়েছেন।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :