গোল্ডেন জিপিএ-৫ পাওয়ায় দরিদ্র কবিতার বাড়িতে চিফ হুইপের উপহার

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২২, ২১:৪৪

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

এসএসসি পরীক্ষায় মাদারীপুর জেলার শিবচরে অতিদরিদ্র পরিবার থেকে গোল্ডেন জিপিএ-৫ পাওয়া কবিতা আক্তারের বাড়িতে বৃহস্পতিবার বিকালে মিষ্টি দিয়ে প্রতিনিধি দল পাঠিয়ে ফোনে শুভেচ্ছা জানিয়েছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।

এসময় চিফ হুইপ ফোনে কবিতার কলেজে ভর্তির খোঁজ খবর নিয়ে লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতার আশ্বাস দেন।

কবিতার বাবা ভ্যানচালক ও মা অন্যের বাড়িতে কাজ করে সংসার চালান। এছাড়াও চিফ হুইপের নির্দেশে কবিতার পরিবারকে জরাজীর্ণ ঘর নির্মাণের জন্য উপজেলা পরিষদ থেকে ৫ বান্ডেল টিন ও নগদ ১৫ হাজার টাকা দেয়া হয়। এদিকে চিফ হুইপের নির্দেশনায় কবিতাকে মাসিক বৃত্তি ও সহায়তার ঘোষণা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী।

কবিতার পরিবারের সাথে আলাপ করে জানা যায়, চলতি বছর শিবচর নন্দকুমার মডেল ইনস্টিটিউটশনের ভোকেশনাল শাখা থেকে গোল্ডেন জিপিএ-৫ পায় কবিতা আক্তার। উপজেলার উমেদপুর ইউনিয়নের চর কাচিকাটা গ্রামের দরিদ্র ভ্যানচালক কুদ্দুস সরদার ও শেফালি বেগমের মেয়ে। তার মাও অন্য বাড়িতে কাজ করে সংসার চালান। কবিতারা ৪ ভাই-বোন। ঘরটি মাটির ডোয়া জরাজীর্ণ। লেখাপড়ার প্রতি অদম্য ইচ্ছা দেখে মা-বাবা আর্থিক অনটনের মাঝেও মেয়ের লেখাপড়া চালিয়ে যান। এক্ষেত্রে মিলিছে স্কুলের শিক্ষকদের সহযোগিতাও। কিন্তু গোল্ডেন জিপিএ ৫ পেয়েও দারিদ্রতার কারণে কলেজে ভর্তি হওয়া নিয়ে ছিল চরম অনিশ্চয়তা।

দারিদ্রতাকে পেছনে ফেলে কবিতার বিরল অর্জনের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বৃহস্পতিবার তার বাড়িতে মিষ্টি দিয়ে একটি প্রতিনিধি দল পাঠায়।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এলএ)