প্রথমার্ধে কোস্টারিকার জালে জার্মানির এক গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২২, ০২:০৭

কাতার বিশ্বকাপের বিশ্বকাপ মিশন টিকিয়ে রাখতে জাপানের বিপক্ষে খেলতে নামা জার্মানি চালিয়েছে একের পর এক আক্রমণ। এসেছে সাফল্যও। গ্যানাব্রির করা গোলে প্রথমার্ধের খেলায় ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আল বায়াত ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে কোস্টারিকাকে পাত্তাই দিচ্ছে না শক্তিশালী জার্মানি। পুরো ম্যাচের ৭২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রেখেছে জার্মান ফুটবলাররা। আর কোস্টারিকার গোলবার বরাবর শট নিয়েছে মোট চারটি। পেয়েছে একটি গোলের দেখা।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ২৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছে কোস্টারিকার ফুটবলাররা। আক্রমণেও কোনো ধার ছিল না দলটির। জার্মানির গোলবার বরাবর মাত্র একটি শট নিতে পেরেছে কোস্টারিকার ফুটবলাররা।

ম্যাচের ১০ মিনিটে গুনাবরির দুর্দান্ত এক হেডে কোস্টারিকার জালে বল জড়ায়। প্রথমার্ধের শেষ মুহূর্তে এসে গোলের একটি গোল্ডেন চান্স পেয়েছিলো কোস্টারিকা; কিন্তু জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারের দক্ষতায় এ যাত্রায় বেঁচে যায় জার্মানি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

জার্মানি একাদশ: (ফরমেশন: ৪-২-৩-১):

ম্যানুয়েল ন্যুয়ার, আন্তোনিও রুডিগার, ডেভিড রাউম, নিকলাস সুলে, থমাস মুলার, ইলকায় গুন্ডোগান, জশুয়া কিমিচ, গোরেতজকা, জামাল মুসিয়ালা, সানে, সার্জি জিনাব্রি। কোচ: হ্যান্সি ফ্লিক।

কোস্টারিকা একাদশ: (ফরমেশন:৪-৪-২):

কেইলার নাভাস, ফ্রান্সিসকো কালভো, অস্কার দুয়ার্তে, ব্রায়ান ওভিয়েদো, কেন্ডাল ওয়াটসন, ইয়েলৎসিন তাজেদা, সেলসো বোর্গাস, ওভিয়েদো, কেইসার ফুলার, আগুইলেরা, হোয়েল ক্যাম্পবেল। কোচ: লুইস ফার্নান্দেজ সুয়ারেজ গুজম্যান।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :