র‌্যাব পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ১৪:২০ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২২, ১৪:১৬

রাজধানীতে র‌্যাব পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এ তথ্য জানান।

আটককৃতরা হলেন রাজধানীর মোহাম্মদপুরের রিফাত উদ্দিনের ছেলে মো. ইলিয়াস উদ্দিন ওরফে ক্যাপ্টেন নিশাত(২৩), তেজগাঁওয়ের মৃত জাকির হোসেনের ছেলে মো. রাব্বি হোসেন মিঠু (২২) ও মৃত ফজর ব্যাপারীর ছেলে মো. রব্বানী ওরফে সাগর।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২০ নভেম্বর বেলা ৩ টা ৫৫ মিনিটে ভাটারা থানাধীন ৭ নম্বর ওয়ার্ডের ই ব্লকের ৬ নম্বর লেনের ১১ নম্বর বাড়ির (টাইম ভিলা) ভাড়া বাসা থেকে মো. ফয়সল পাটোয়ারীকে (৩২) অপহরণ করা হয়।

অপহরণকারীরা র‌্যাব পরিচয় দিয়ে ‘আমাদের কিছু তথ্য লাগবে আপনাকে ২ ঘণ্টা পরে বাসায় দিয়ে যাব’- এই বলে একটি সাদা রঙের প্রাইভেট কারে তুলে দুই চোখ কাপড় দিয়ে বেঁধে তাকে নিয়ে যায়। পরে অপহরণকারীরা ভিকটিমের কাছ থেকে মুক্তিপণ দাবি করে তার স্ত্রীর সাথে মোবাইল ফোনে কথা বলে তাকে টাকা নিয়ে আসতে বলেন। ভিকটিমের ভাই টাকাসহ ব্যাংকের এটিএম কার্ড নিয়ে অপহরণকারী মো. ইলিয়াস উদ্দিন ওরফে ক্যাপ্টেন নিশাতের (২৩) সাথে দেখা করে। দেখা করার পর নগদ টাকা এবং এটিএম কার্ড নিয়ে যায় অপহরণকারীরা। পরে এটিএম বুথ থেকে ২ লাখ ১৫ হাজার টাকা তুলে ভিকটিমকে বুদ্ধিজিবী কবরস্থানে নামিয়ে দেো হয়।

এ ঘটনার প্রেক্ষিতে ভিকটিম র‌্যাবের কাছে একটি অভিযোগ দিলে র‌্যাব-২ ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় অভিযান চালিয়ে তিনজন ভুয়া র‌্যাব সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি কালো রঙের র‌্যাবের জ্যাকেট, একটি সেনাবাহিনীর প্যান্ট, সেনাবাহিনীর আইডি কার্ড, একসেট বিজিবির পোশাক, একটি বিজিবির গেঞ্জি, একটি ডিএমপির শার্ট, একটি পুলিশের ট্রাকসুটের জ্যাকেট, একটি সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের গেঞ্জি এবং ৩টি মোবাইল সেট জব্দ করা হয়।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/কেআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেপ্তার

ময়মনসিংহে মোস্তফা হত্যা: দুই যুগ পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার

কদমতলী থেকে মোল্লাহাটের ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

কাভার্ডভ্যান আটকে চাঁদাবাজি, ঢাবির তিন শিক্ষার্থী গ্রেপ্তার

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬২

জব্দের পর ডাম্পিংয়ে রুট পারমিটবিহীন ৩টি বাস

ব্যাংকে নিয়োগ প্রশ্ন ফাঁস: বুয়েট অধ্যাপক নিখিলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর মৃত্যু, যা জানা গেল

স্বামী-সন্তানদের খুঁজে দেয়ার নামে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৫

রোজা-ঈদ: ছিনতাই-ডাকাতি ঠেকাতে ঢাকাজুড়ে নজরদারি

এই বিভাগের সব খবর

শিরোনাম :