সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: ওবায়দুল কাদের

প্রকাশ | ০২ ডিসেম্বর ২০২২, ১৯:৪১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির আন্দোলন মানে আগুন সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করছে। সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা ও পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। কয়েক দিন আগে রাতের আঁধারে ঢাকা-সিলেট সড়কের কাঁচপুরে ভিত্তিপ্রস্তর পুড়িয়ে দেওয়া হয়েছিল। মতিঝিলে বিআরটিসির দোতলা বাস পুড়ে দিয়েছিল তারা, এমনি তাদের আগুনসন্ত্রাস বলি না।’

তিনি শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে দুপুরে সম্মেলনের উদ্বোধন করেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহবায়ক খাইরুল আনম সেলিম।

মন্ত্রী আরও বলেন, তারা জানান দিচ্ছে- আন্দোলনে সহিংসতা যুক্ত করবে। আজ দেশের মানুষ আতঙ্কগ্রস্ত, আমরা ক্ষমতায় আছি, আমরা অশান্তি চায় না। তারা চেতনায় বা হৃদয়ে মুক্তিযুদ্ধ ধারণ করে না।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর নবী চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সম্মেলন শেষে সন্ধ্যায় ভার্চুয়ালি মন্ত্রীর উপস্থিতিতে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এলএ)