সার্বিয়াকে হারিয়ে শেষ দল হিসেবে দ্বিতীয় রাউন্ডে সুইসরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৪৪

সুইজারজারল্যান্ড-সার্বিয়া মধ্যকার শ্বাসরুদ্ধকর ম্যাচের প্রথমার্ধে দুটি করে গোল দেয় দুদলই। আর দ্বিতীয়ার্ধের একমাত্র গোলটি তুলে নেয় সুইজারল্যান্ড। আর তাতেই ৩-২ গোল ব্যবধানে মোট পাঁচটি।

জি-গ্রুপে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েছে ব্রাজিল। দুইয়ে থাকা সুইজারল্যান্ডের পয়েন্টও ৬। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা। ৪ পয়েন্ট নিয়ে তিনে রইল ক্যামেরুন। আর তলানিতে অবস্থান সার্বিয়ার।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে বল দখল ও আক্রমণে কেউ কাউকে ছাড় দিয়ে কথা বলেনি। পুরো ম্যাচের ৫৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পেরেছে সার্বিয়ার ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট চারটি শট নিয়েছে তারা। গোল পেয়েছে দুটি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪৭ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছে সুইজারল্যান্ড ফুটবল দল। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে সাতটি। এর মধ্যে গোলের দেখা পেয়েছে তিনটি।

ম্যাচের শুরুতেই আক্রমণ আর পাল্টা আক্রমণ চলে। আর ২১তম মিনিটে আসে ম্যাচের প্রথম গোল। জর্ডান শাকিরির বা পায়ের দারুণ শট লিড নেয় সুইজারল্যান্ড। আর ২৭তম মিনিটে মিত্রোভিচের গোলে সমতায় ফেরে সার্বিয়া। আর ৩৬তম মিনিটে দুসান ভালেহোভিচ সার্বিয়াকে লিড এনে দেন। আর বিরতির ঠিক আগ মুহূর্তে এমবোলোর গোলে সমতায় ।

দ্বিতীয়ার্ধের খেলায় খেলা আরও জমে ওঠে। ম্যাচের ৪৮তম মিনিটেই সুইস দলকে এগিয়ে নেন রেমো ফ্রেওলার। এরপর ম্যাচের শেষ পর্যন্ত আর কোনো গোল দেখা মেলেনি। ফলে ৩-২ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সুইজারল্যান্ড।ক্যামেরুনের কাছে হারলেও প্রথম দুই ম্যাচ জেতার কারণে জি-গ্রুপে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েছে ব্রাজিল। দুইয়ে থাকা সুইজারল্যান্ডের পয়েন্টও ৬। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা। ৪ পয়েন্ট নিয়ে তিনে রইল ক্যামেরুন। আর তলানিতে অবস্থান সার্বিয়ার।

সুইজারল্যান্ড একাদশ (ফরমেশন> ৪-২-৩-১):

কোবেল (গোলরক্ষক), উইদমার, আকানজি, শার, রদ্রিগেজ, জাকা, ফ্রেইলর, শাকিরি, শো, ভারগাস, এমবোলু। কোচ: মুরাত ইয়াকিন

সার্বিয়া একাদশ (ফরমেশন: ৩-৪-২-১):

মিলিনকোভিচ স্যাভিচ, পাভলোভিচ, মিলেনকোভিচ, ভালেকোভিচ, পাভলোভিচ, মিলিনকোভিচ স্যাভিচ, কস্তিচ, লুকিচ, ভালেহোভিচ, ট্যাডিচ, মিত্রোভিচ কোচ: দ্রাগান স্টোকোভিচ

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :