৩০ কিমি হেঁটে সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা, স্লোগানে মুখর রাজশাহী নগরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১২:০৫ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৩৭

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ। নেতাকর্মীদের অনেকে ২০-৩০ কিলোমিটার পায়ে হেঁটেও এই গণসমাবেশে আসছেন। নেতাকর্মীদের স্লোগানে মুখর রাজশাহী নগরী যেন জনসমুদ্র।

আজ শনিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে সমাবেশে ১০ লাখেরও অধিক মানুষের সমাগম ঘটবে বলে বিএনপি নেতাদের দাবি।

ঐতিহাসিক মাদরাসা মাঠের গণসমাবেশে যোগ দিতে নগরীর বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা পায়ে হেঁটে রাজশাহীতে আসছেন। কেন্দ্রীয়, স্থানীয় ও আট জেলার নেতাদের ব্যানার ফেস্টুন পোস্টারে ছেয়ে গেছে নগরী। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা। কয়েকদিন ধরে চলছে মাইকিং। পথে পথে পুলিশি বাধা উপেক্ষা করে হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ আসছে গণসমাবেশে। আগত নেতাকর্মী ও সাধারণ মানুষের ঠাঁই হয় মাদ্রাসা মাঠের পাশেই ঈদগাহ মাঠে। শীতে কেউ তাঁবুর ভেতর কেউ খোলা আকাশের নিচে রাত যাপন করেন। তবে, গণসমাবেশ ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা।

শুক্রবার রাজশাহীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জুমার নামাজ আদায় করেন বিএনপির নেতাকর্মীরা। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগীয় গণসমাবেশের সমন্বয়ক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুও সেখানে নামাজ আদায় করেন। নামাজ শেষে নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া এবং মোনাজাত করেন। এছাড়াও মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। নামাজ শেষে অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত রাজশাহীতে দুই লাখের অধিক লোক এসেছে। রাজশাহী কেন্দ্রীয় ঈদগাহ মাঠ ছাড়াও বিভিন্ন মেস, হোটেল, আত্মীয়স্বজনের বাড়িতে তারা অবস্থান করছেন।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :