১০ ডিসেম্বর সাভারে আ.লীগের সমাবেশের ডাক

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৪৩

আগামী ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় বড় সমাবেশ করার পরিকল্পনা রয়েছে বিএনপির। অন্যদিকে বিএনপির এই কর্মসূচিকে ভালোভাবে দেখছেন না ক্ষমতাশীন আওয়ামী লীগের নেতারাকর্মীরা তাই নিজেদের শক্তি জানাতে সব ধরনের প্রস্তুতি নিয়ে মাঠে থাকার কথা জানিয়েছেন নেতারা।

এই ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহা সমাবেশের দিন রাজধানীর প্রবেশদ্বার সাভারের রেডিও কলোনী স্কুল মাঠে বড় সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এ সমাবেশে রাজধানীর উপকণ্ঠে বৃহৎ গণজমায়েত চাচ্ছে সংগঠনটি। ওই দিন বেলা ২টায় শুরু হওয়া এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নেতাকর্মীরা অবশ্য বলছেন, এই জমায়েত বিএনপির সাথে পাল্টাপাল্টি সমাবেশ নয়, তবে বিএনপি ওইদিন কোন নাশকতা করলে সাভারের সমাবেশ থেকেই প্রতিহতের ডাক দেবেন তারা।

গত ১৮ নভেম্বর সাভারের এনাম মেডিকেল কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ঢাকা জেলা আওয়ামীলীগের এক যৌথ সভায় এই সমাবেশ সফল করতে ঢাকা জেলাসহ এর আওতাধীন সবকটি উপজেলা, থানা ও পৌরসভা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা যোগ দেন। তাদের প্রত্যাশা ওই দিন বৃহৎ জমায়েতের মাধ্যমে নিজেদের রাজনৈতিক শক্তির জানান দিবেন তারা।

সাভার উপজেলা, পৌরসভা, আশুলিয়া থানা ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এই সমাবেশের প্রস্তুুতি শুরু হয়েছে ইতিমধ্যেই। স্থানীয় নেতারা বলছেন, ওইদিন এ সমাবেশে আওয়ামী লীগ নেতা কর্মীসহ সাধারণ জনগণের ব্যাপক উপস্থিতি ঘটাবে তারা।

ইতিমধ্যেই সেই সমাবেশস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। তাঁর প্রত্যাশা ঢাকায় বিএনপির মহা সমাবেশের চেয়ে সাভারে আওয়ামী লীগের সমাবেশে তারচেয়ে বেশী গণ জমায়েত হবে।

এ বিষয়ে সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর ঢাকা টাইমসকে বলেন, ১০ তারিখে ঢাকায় বিএনপির যেই সমাবেশ সেটি নিয়ে আমাদের কোন মাথাব্যাথা নেই। তাদের এই লম্ফঝম্পে দেশের মানুষ কর্ণপাত করবেনা। তাই আমরা এই অঞ্চলের মানুষকে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে কি দেশ এগিয়ে যাচ্ছে না খারাপ দিকে যাচ্ছে এই বিষয়টি আমরা বুঝানোর চেষ্টা করতেছি এবং মানুষ সেটি বুঝতে পারছে। তাই আমাদের এই সমাবেশ একটি শান্তির সমাবেশে রূপ নিবে এবং এই সমাবেশে শুধু আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা না বরং এই অঞ্চলের সর্বদলীয় সর্বস্তরের মানুষ এই সমাবেশে যোগদান করবে এবং লক্ষ মানুষের জমায়েত হবে।

আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন ঢাকা টাইমসকে বলেন, আগামী ১০ ডিসেম্বর আমাদের এই সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতি এবং আগামী দিনের করণীয় বিষয়াবলী নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আপনারা জানেন সেদিন বিএনপিও ঢাকায় একটি সমাবেশ ডেকেছে বিএনপি একটি রাজনৈতিক দল তারা সমাবেশ করবে এটিই স্বাভাবিক কিন্তু আমরা এখান থেকেই সেই সমাবেশটি দেখবো। তারা সমাবেশের নামে যদি নাশকতা ও নৈরাজ্য করে, গাড়ি ভাঙচুর করে তাহলে আমরা সেদিন এখান থেকেই সেটি প্রতিহতের ডাক দেব।

এ ব্যপারে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব ঢাকা টাইমসকে বলেন, বিএনপির বিরুদ্ধে আমাদের এটা কোনো পাল্টাপাল্টি সমাবেশ না। এটি একটি কন্টিনিউয়াস প্রসেস। সারাদেশে বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে যে মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে তার প্রতিবাদে প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আগামী ১০ ডিসেম্বর আমাদের সাভারের রেডিও কলোনী মাঠে সাভার উপজেলা, ধামরাই উপজেলা এবং আশুলিয়া থানা আওয়ামী লীগের আয়োজনে এই সমাবেশটি অনুষ্ঠিত হবে। ইনশাআল্লাহ সেদিন দলমত নির্বিশেষে সাভারে গণমানুষের ঢল নামবে।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :