সিংড়ায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ২১:৪৪

নাটোরের সিংড়ায় পূর্ববিরোধ ও আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ১৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার ভোর ৬টায় উপজেলার ডাহিয়া ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামে এই ঘটনা ঘটে। এতে ১৫ জন নারী-পুরুষ গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার বেড়াবাড়ি গ্রামে খাস জায়গা নিয়ে আধিপত্য বিস্তারে এই লড়াই চলে আসছে। এক পক্ষের নেতৃত্বে রয়েছেন উপজেলা আ.লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা ও তার সহোদর ভাই সাইফুল ইসলাম এবং ডাহিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি, ইউপি সদস্য মানিক হোসেন। আর অন্য পক্ষের নেতৃত্বে রয়েছেন স্থানীয় ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।

সকাল হতে না হতেই দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। তবে এই সংঘর্ষের জন্য এক পক্ষ অন্য পক্ষকে দায়ী করে আসছে।

গুলিবিদ্ধরা হলেন- শামীম (৩০), সবুজ (৩২), রিপন (২৮), আব্দুল মান্নান (৫৫), আব্দুর রউফ (৩০), লাকী (২৬), সাইদুল (২৭), বাবু (৪৫), নয়ন (২৪), আমিরুল ইসলাম (৭৫), মোজাম্মেল (৫৫), জামাল (২৪), শিরিনা খাতুন (২৫), জয়নুল (৫০) ও সেন্টু (২৭)।

একপক্ষের নেতৃত্বে থাকা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহদপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা জানান, জরুরি কাজে নাটোর রয়েছেন। তিনি ও তার ভাই এই ঘটনার সঙ্গে জড়িত নন বলে দাবি করেন।

আর ইউপি সদস্য মানিক হোসেন বলেন, আমি গ্রামে থাকি না। তবে তার পক্ষেরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানান তিনি।

অন্য পক্ষের স্থানীয় ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, সাইফুল ও মানিক মেম্বারের নেতৃত্বে তার পক্ষের লোকজনের ওপর অতর্কিতভাবে এই হামলা চালানো হয়েছে। তার পক্ষের ১৬ জন আহত হয়েছে বলে জানান তিনি।

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মইনুল হক রিকো বলেন, আহতরা সবাই গুলিবিদ্ধ। আহতদের মধ্যে পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও গুরুতর ১১ জনকে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে এই গোলাগুলির ঘটনা। তিনি এখন হাসপাতালের আহতদের চিকিৎসার ব্যবস্থা নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে আহতরা সবাই গুলিবিদ্ধ এবং আনোয়ার হোসেন পক্ষের লোকজন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, অধিপত্য বিস্তার ও পূর্ববিরোধ নিয়ে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে নয়জনকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এলএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :