অজিদের হটিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন মেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩০ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:০৮

নিজের ১০০০তম ম্যাচের দিনে অজিদের হটিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন লিওলেন মেসি। কাতার বিশ্বকাপে নকআউটের দ্বৈরথ কাটিয়ে অস্ট্রেলিয়াকে বিদায় করে সেরা আটে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। মেসি, আল্ভারেজের গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আকাশি-নীলরা।

শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় আহমদ বিন আলি স্টেডিয়ামে মাঠে নামে দুদল।

ম্যাচের ৩৫ মিনিটে দুর্দান্ত এক গোলে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিওলেন মেসি ডি-বক্সের ভেতরে বাঁ পায়ে দুর্দান্তএক শট নিয়ে অস্ট্রেলিয়ার রক্ষণ ভেঙে গোল আদায় করেন। তার গোলে ১-০ গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তরা।

পরে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৭ মিনিটে আলাভারেজের গোলে ব্যবধান বাড়ায় মেসিরা। অপরদিকে ম্যাচের ৭৭ মিনিটে আর্জেন্টাইন মিড ফিল্ডার ফার্নান্দেজের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় অস্ট্রেলিয়া। তবে তারা আর ম্যাচে ফিরিতে পারেনি। ৩-১ গোলে জয় পায় আর্জেন্টিনা।

পুরো ম্যাচে মেসিদের দাপটে অজিরা আর্জেন্টিনা গোল বারে মাত্র ৫টি শট নিয়েছিল। এর মধ্যে একটি ছিল গোল বরাবর। অপরদিকে মেসিদের আক্রমণে জর্জরিত হয় অজি রক্ষণভাগ। ১৫টি শট নেয় আর্জেন্টিনা। এর মধ্যে দুটো গোল আদায় করে নেয় লিওনেল স্কালোনির শিষ্যরা।

দুদল যে একাদশ ও ফর্মেশন নিয়ে মাঠে নেমেছে:

আর্জেন্টিনা: (৪-৩-৩): এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, মার্কোস আকুনা, মলিনা, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, এলেক্সিস ম্যাকএলিস্টার, পাপু গোমেজ, লিওনেল মেসি, লওতারো মার্টিনেজ।

অস্ট্রেলিয়া: (৪-১-৪-১): অস্ট্রেলিয়ার শুরুর একাদশ: ম্যাট রায়ান, ডেগেনেক, কেই রোলেস, হ্যারি সুটার, আজিজ বেহিচ, বাকুস, অ্যারন মুই, জ্যাকসন ইরভিন, ম্যাকগ্রি, ম্যাথু লেকি, মিচেল ডিউক।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :