মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামালের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শোক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৫:০৯

বীর মুক্তিযোদ্ধা, পিডিবির সাবেক চেয়ারম্যান, সাবেক অতিরিক্ত সচিব ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের শ্বশুর নূরউদ্দিন মাহমুদ কামাল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

শনিবার রাজধানীর স্কয়ার হাসপাতালে রাত ৯টা ২০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

তিনি বিমান বাহিনীর সাবেক প্রধান বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ (বীর উত্তম) এবং ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড, চ্যানেল আই এর প্রতিষ্ঠাতা পরিচালক জহিরউদ্দিন মাহমুদ মামুনের বড় ভাই।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নূরউদ্দিন মাহমুদ কামাল ৩ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল আতাউল গণি ওসমানীর প্রশংসাপত্রপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। বাংলদেশের বিদ্যুৎ খাত উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করেন এই বীর মুক্তিযোদ্ধা। তিনি সমকালীন নানা ইস্যুতে ইংরেজি দৈনিক ডেইলি স্টার পত্রিকায় নিয়মিত কলাম লিখতেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :