খালেদাকে জামিন দিয়েছেন, পল্টন কেন যেতে পারবেন না: প্রশ্ন জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৭:১৯

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে থাকলেও তিনি কেন পল্টনে যেতে পারবেন না তা নিয়ে প্রশ্ন তুলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশ করতে চট্টগ্রাম যেতে পারলে খালেদা জিয়া পল্টন যেতে পারবেন না কেন? উনাকে জামিন দিয়েছেন। এই শর্তবাঁধা জামিনতো অর্থহীন। আমি কোথায় মিটিং করব সেটা আমার ব্যাপার।

রবিবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে শেরে বাংলা এ কে ফজলুল হক প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এ এস এম সোলায়মানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেন, বাংলাদেশ আজ পুলিশি রাষ্ট্রে পরিণত হচ্ছে। চাকরি যাচ্ছে। যারাই একটু সঠিক পথে থাকার চেষ্টা করছে তারাই বরখাস্ত হচ্ছে। পুলিশ ভাইদের বলি আপনারা এতটা খাদেম হয়েন না।

বিএনপিকে উদ্দেশ করে জাফরুল্লাহ বলেন, প্রতিহিংসার রাজনীতি করবেন না। নির্বাচনে জিতলেও প্রতিহিংসার রাজনীতি থেকে বিরত থাকবেন।

দুই দলের টাকার উৎস সম্পর্কে জানতে চেয়ে জাফরুল্লাহ বলেন, ‘আজকে পত্র-পত্রিকার শিরোনামে দেখলাম বিএনপির টাকার উৎস কী। এখন আমরা প্রশ্ন—তাহলে আওয়ামী লীগের টাকার উৎস কী? দুই দলের টাকার উৎস সম্পর্কে জানতে চাওয়া উচিত।’

শেরে বাংলা এ কে ফজলুল হককে এখন আর স্মরণ করা হয় না মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান আজ আর স্মরণ করা হয় না। তিনি ছিলেন বলেই বাঙালিরা লেখাপড়ার সুযোগ পেয়েছে। কৃষকরা করমুক্ত হয়েছে। তার পরে এ এস এম সোলায়মান কৃষকদের পক্ষে দাঁড়িয়েছেন।

কৃষক শ্রমিক পার্টির কার্যালয় পুনরুদ্ধার করার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, কৃষক শ্রমিক পার্টির সবগুলো কার্যালয় আজ আওয়ামী লীগ দখল করে রেখেছে। এগুলোকে পুনরুদ্ধার করে আবারও কৃষক শ্রমিকের অধিকার আদায়ে সঙ্ঘবদ্ধ হতে হবে।

আলোচনা সভা ও দোয়া মাফিলের সভাপতিত্ব করেন কৃষক শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হক। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এসএম রাজিয়া সুলতানা, রত্মা সোলায়মান প্রমুখ।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/একে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :