গণগ্রেপ্তার, ব্লক রেইড ও পুলিশি তল্লাশির প্রতিবাদ এবি পার্টির

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২২, ২০:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ফ্যাসিবাদী স্বৈরশাসক আখ্যা দিয়ে পুলিশের বিশেষ অভিযান চালানো ও গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে আমার বাংলাদেশ (এবি পার্টি)।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের আহ্বায়ক ও সাবেক জনপ্রশাসন সচিব এএফএম সোলায়মান চৌধুরী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় মহসমাবেশের স্থান নিয়ে অনির্বাচিত সরকারের তালবাহানার সমালোচনা করে নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, রাজনৈতিক দলের জন্য সভা, সমাবেশ করা ও সরকারের সমালোচনা করা সংবিধান প্রদত্ত মৌলিক অধিকার। কিন্তু আমরা গত ১৪ বছর ধরে লক্ষ্য করছি যে এই ফ্যাসিবাদী সরকার জনগণের মৌলিক মানবাধিকার লঙ্ঘনের মহৌৎসব চালাচ্ছে দেশব্যাপী। সরকার ইতিমধ্যেই নির্বাচন কমিশনসহ গণতান্ত্রিক সকল প্রতিষ্ঠানকে দলীয় আজ্ঞাবহ দাসে পরিণত করেছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত কয়েক মাস থেকে জাতি উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, বিরোধী রাজনৈতিক দলের মহাসমাবেশ ঠেকাতে জোর করে পরিবহন ধর্মঘট ডাকানো, পথে পথে বাঁধা সৃষ্টি করা, গায়েবি মিথ্যা মামলা, গণগ্রেফতার, মেসে,বাসায়, হলে তল্লাশির নামে গণহয়রানি রাজনৈতিক সকল মূল্যবোধ ও সংবিধানের সীমা ছাড়িয়ে গেছে।

অথচ বর্তমান সরকার প্রতিনিয়ত মিথ্যা গণতন্ত্র ও আয়োজিত নির্বাচনী নাটক মঞ্চস্থ্য করে চলছে। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কথিত দুর্নীতির মামলায় আটকে রেখে তার বাসভবনের সামনের রাস্তার দু’পাশে পুলিশিচৌকি বসিয়ে নেতাকর্মীদেরকে দিনে-রাতে হেনস্থা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবি পার্টির আহবায়ক ও সদস্য সচিব।

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, বর্তমান সরকারের ভুল রাজনীতি ও অর্থনৈতিক লুটপাট দেশ ও জাতিকে খাদের কিনারায় এনে দাঁড় করিয়েছে। পুরো গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাঁধাগ্রস্থ করার মধ্য দিয়ে বর্তমান ফ্যাসিবাদী সরকার শুধু বিরোধী দলীয় রাজনৈতিক নেতা-কর্মীই নয়, সাধারন জনগনের প্রতিদিনকার জীবনযাপনকে বিষিয়ে তুলেছে যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

বিবৃতিতে আশা প্রকাশ করা হয়, সরকার দেশকে আসন্ন অচলাবস্থার অবসান করে অতি শিগগিরই পদত্যাগ করে নিরপেক্ষ অন্তবর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে সহিংসতা ও রাজনৈতিক অনিশ্চিয়তা থেকে জাতিকে মুক্ত করবেন। অবিলম্বে বিএনপিকে তাদের দাবি মোতাবেক নয়াপল্টনস্থ কার্যালয়ের সামনে মহাসমাবেশ করার অনুমতি দেয়ারও দাবি করা হয় বিবৃতিতে।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/ইএস