কলম্বিয়ায় ভূমিধসে ৩ জনের মৃত্যু

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২২, ১৩:২২ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২, ১৪:৪৫

আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ায় ভূমিধসে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া কাদামাটিতে আটকা পড়েন অন্তত ২০ জন। একটি রাস্তার ওপর এ ভূমিধস হয় বলে দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর এএফপি।

খবরে বলা হয়, কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে পুয়েব্লো রিকো নামের পৌরসভার একটি প্রত্যন্ত এলাকায় স্থানীয় সময় রবিবার এ দুর্ঘটনা ঘটে। একটি বাস ও  মোটরসাইকেলে আটকা পড়া লোকজনকে উদ্ধারে ক্রুরা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো টুইটার বার্তায় লিখেছেন, ‘ঘটনাস্থল থেকে নয়জনকে উদ্ধার করা হয়েছে। এতে তিনজন প্রাণ হারিয়েছে এবং এখনো প্রায় ২০ জন আটকাবস্থায় রয়েছে। এটি একটি মর্মান্তিক ঘটনা।’

বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তারা জানান, নিহতদের মধ্যে এক কন্যা শিশু রয়েছে। তার বয়স প্রায় সাত বছর। এ ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া এক ব্যক্তি বলেন, ওই বাস চালকের বুদ্ধিমত্তায় ভূমিধসের ঘটনায় আরো বড় ক্ষতির হাত থেকে রেহাই পাওয়া গেছে।

আন্দ্রেস ইবারগুয়েন বেতার কেন্দ্র লোরো স্টেরিও বলেন, ‘ভূমিধসের সময় বাসের চালক কিছুটা পিছনে সরে আসে এবং এতে বড় দুর্ঘটনা এড়ানো যায়।’ প্রতিরক্ষা কর্মকর্তারা জানান, বাসটি ২৫ জন যাত্রী নিয়ে কলি নগরী থেকে রওনা দিয়েছিল। আগস্টে শুরু হওয়া এই বর্ষা মৌসুম কলম্বিয়ার ইতিহাসে বিগত ৪০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ হিসেবে দেখা দিয়েছে।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/ডিএম)