ঢাবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে সেমিনার

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২২, ১৪:২০

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ভিএসও বাংলাদেশ এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

উপাচার্য বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাগণ জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বেচ্ছা সেবার অনন্য নজির স্থাপন করেছেন।’ বঙ্গবন্ধু এবং মুক্তিযোদ্ধাদের আদর্শ অনুসরণ করে মানবতার কল্যাণে কাজ করার জন্য তিনি তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

এসময় ব্রিটিশ কাউন্সিলের প্রোগ্রাম পরিচালক ডেভিড নক্স, ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিসের শিক্ষা উপদেষ্টা মোহাম্মদ গোলাম কিবরিয়া, ইউএসএইড-এর প্রোগ্রাম ডেভেলপমেন্ট স্পেশালিস্ট শাহীন বিন সিরাজ এবং সিসেমি বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

মালালা ফান্ডের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মোশাররফ তানসেন মূল প্রবন্ধ উপস্থাপন করেন। স্বাগত বক্তব্য দেন ভিএসও বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর খবিরুল হক কামাল।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এসকে/ইএস)