মাদারীপু‌রে দিনমজুরকে পা কেটে হত্যা, পলাতক দুই আসামি গ্রেপ্তার

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২২, ১৮:১৬

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস

মাদারীপু‌রের শিবচরে দাদন চোকদার (৪৫) নামে এক দিনমজুরকে পা কেটে হত্যার ঘটনায় পলাতক দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

সোমবার বি‌কে‌লে র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জেলা শহরের নতুন বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, শিবচর পৌরসভার চরশ্যামাইল গ্রামের আনোয়ার শেখের ছেলে রাকিব শেখ (১৭) ও হালিম শেখের ছেলে মো. সাগর শেখ (১৭)। 

র‍্যাব জানায়, নিহত দাদন চোকদার উপজেলার পূর্ব শ্যামাইল গ্রামের আদম চোকদারের ছেলে। গত বছরের ২৩ নভেম্বর নিজ বাড়ির সামনে কুপিয়ে এক পা কেটে বিচ্ছিন্ন তাকে হত্যা করে আসামিরা।

এই ঘটনায় নিহত দাদন চোকদারের ভাই পান্নু চোকদার বাদী হয়ে শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর মামলার আসামিরা দেশের বিভিন্ন স্থানে পলাতক থাকে। প্রায় এক বছর পলাতক থাকার পর রবিবার বিকেলে মামলার আরো দুই আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, দাদন চোকদার হত্যাকাণ্ড একটি পরিকল্পিত হত্যা মনে হয়েছে। আমরা বেশ কয়েকজন আসামিকে ধরতে সক্ষম হয়েছি। র‌্যাব আরও দুজন আসামিকে গ্রেপ্তার করেছে। তাদের সন্ধ্যার দিকে শিবচর থানায় সোপর্দ করে। বর্তমানে মামলাটি সিআইডির হাতে রয়েছে।

র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুরের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার কে এম শাইখ আকতার জানান, হত্যার ঘটনার পর আটকৃত আসামীরা আত্মগোপনে চলে যায়। দীর্ঘ এক বছর পলাতক অবস্থায় থাকে। ঘটনাটি র‌্যাবের নজরে এলে আমরা অভিযান পরিচালনা করে দুজন আসামীকে গ্রেপ্তার করি।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এসএম)