এসএলএর প্রবন্ধ প্রতিযোগিতায় এক লাখ টাকা পুরস্কার পেল বিজয়ীরা

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২২, ২১:০৩

ঢাকাটাইমস ডেস্ক

সোসাইটি ফর লার্নিং অ্যান্ড অ্যানালাইসিস (এসএলএ) আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. উপলক্ষে ‘স্বনির্ভরতা অর্জনে মহানবী (স.) এর আদর্শ: আজকের প্রেক্ষিত’ শীর্ষক উন্মুক্ত প্রবন্ধ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

রাজধানীর দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা অডিটোরিয়ামে শুক্রবার (২ ডিসেম্বর) এ সভা হয়।

 

অনুষ্ঠানে এসএলএ -এর চেয়ারম্যান অধ্যক্ষ আ.খ. ম. আবুবকর সিদ্দীকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এ. এইচ. এম. ইয়াহইয়ার রহমান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মোহাম্মদ সিরাজুম মুনীর, ফাউন্ডেশনের সেক্রেটারি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এবিএম সিদ্দিকুর রহমান খান এবং ব্যারিস্টার শাহীন আহমেদ।

 

বক্তারা তাদের বক্তব্যে বলেন, বর্তমান সময়ে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও বিপর্যয় এবং বাংলাদেশের অর্থনৈতিক সংকট থেকে উত্তরণের জন্য ইসলামের নির্দেশনা কী, বর্তমান প্রেক্ষাপটে মহানবী (স.) এর আদর্শ কেমন হতো এ বিষয়ে বিস্তর গবেষণা প্রয়োজন। আর উন্মুক্ত গবেষণায় উদ্বুদ্ধ করতেই সোসাইটি ফর লার্নিং এন্ড এনালাইসিস এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

 

ফাউন্ডেশনের সেক্রেটারি তাদের গবেষণা অব্যাহত রাখার উদাত্ত আহ্বান জানান। প্রতিযোগিদের মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী আব্দুল্লাহ যোবায়ের তার প্রবন্ধ সংক্ষেপে তুলে ধরেন।

 

অনুষ্ঠানে প্রতিযোগীদের নগদ এক লাখ টাকা ও সার্টিফিকেট দেওয়া হয়। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/কেএম)