ফরিদপুরে ইউপি সদস্যকে হাতুড়ি পেটার অভিযোগ চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২২, ২২:০২ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২, ২২:০৯

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার সৈয়দ বালা মিয়াকে হাতুড়ি পেটার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের ছেলে, ভাই ও ভাতিজার বিরুদ্ধে। এ ঘটনায় আহত ইউপি সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে । 

সোমবার দুপুরে আহত ইউপি সদস্যের বাবা মজিবর রহমান এ বিষয়ে বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ করেন। 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, রিলিফের ভিডব্লিউবি কার্ড ও রেশনের চাল বিতরণ নিয়ে রবিবার সন্ধ্যায় পরিষদ ভবনে ইউপি সদস্যদের সঙ্গে চেয়ারম্যান মান্নান মাতুব্বরের জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ইউপি চেয়ারম্যানের ভাই সিদ্দিক মাতুব্বর, ভাতিজা শাহিন মাতুব্বর ও শিমুল মাতুব্বর ও চেয়ারম্যানের ছেলে মাসুদ মাতুব্বর উপস্থিত ছিলেন।

সভার এক পর্যায়ে চেয়ারম্যানের ভাই, ভাতিজা ও ছেলে প্রতিটি ভিডব্লিউবি (শিশু, দুবছর মেয়াদী ৩০ কেজি করে চাল পাবে সুবিধাভোগীরা) কার্ডের জন্য কার্ডধারীদের নিকট থেকে ২ হাজার টাকা নেওয়া এবং রেশন কার্ডধারীদের ৩০ কেজির পরিবর্তে ২৭ কেজি চাল দেওয়ার প্রস্তাব করেন। এ প্রস্তাবের বিরোধিতা করায় ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সৈয়দ বালা মিয়ার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান চেয়ারম্যানের ভাই, ভাতিজা ও ছেলে। এক পর্যায়ে তারা লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে ইউপি সদস্যকে আহত করেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

অভিযুক্ত চেয়ারম্যানের ভাই সিদ্দিক মাতুব্বর বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মিটিংয়ে লোক পাঠানোর বিষয়ে ইউপি সদস্য বালা মিয়া ইউনিয়ন পরিষদের ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে কথা বলায় তাকে আওয়ামী লীগের কর্মীরা আক্রমণ করেন। আমি তাকে মারধর থেকে বাঁচানোর চেষ্টা করেছি।

চেয়ারম্যান মান্নান মাতুব্বর বলেন, এ বিষয়ে আমার কোন বক্তব্য নেই। আমি উপকারভোগীদের চাল ওজনে কখনো কম দেইনা কিংবা কার্ড দিয়ে অর্থ দাবি করি না। মেম্বার ও সচিবই এগুলো বন্টন করেন। ইউপি সদস্যকে মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

বোয়ালমারী থানার দায়িত্বে থাকা এস আই (সেকেন্ড অফিসার) আক্কাস আলী শেখ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এসএম)