জ্যাকলিনকে ‘প্লাস্টিক সুন্দরী’ বলে কটাক্ষ

প্রকাশ | ০৬ ডিসেম্বর ২০২২, ১৩:০১

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

শরীরকে নিঁখুত বানাতে অস্ত্রোপচার করানো একেবারে অনুচিত। ১৬ বছর আগে একটি সুন্দরী প্রতিযোগিতায় হাজির হয়ে এমনটাই মতামত দিয়েছেন বলিউডের শ্রীলংকান সুন্দরী জ্যাকলিন ফার্নান্দেজ। পুরনো সেই ভিডিও ভাইরাল হতেই ট্রোলের মুখে নায়িকা। 

জ্যাকলিন কি ‘প্লাস্টিক সুন্দরী’? শরীরের খুঁত ঢাকতে প্লাস্টিক সার্জারি করিয়েছেন নায়িকা? এমন প্রশ্নের বহুবার সম্মুখীন হয়েছেন অভিনেত্রী। এমনিতে আর্থিক তছরুপের মামলায় বিতর্ক পিছু ছাড়ছে না, তার মাঝেই ভাইরাল অভিনেত্রীর পুরনো এই ভিডিও।

সালটা ২০০৬। মিস ইউনিভার্স শ্রীলঙ্কা হয়েছিলেন জ্যাকলিন। যদিও বিশ্বসুন্দরীর প্রতিযোগিতায় সেভাবে নজর কাড়তে পারেননি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে জ্যাকলিনের ১৬ বছর আগের সেই ভিডিও। সেখানে সৌন্দর্য প্রতিযোগিতার মঞ্চে দাঁড়িয়ে ‘কসমেটিক সার্জারি’র বিরুদ্ধে বলেছিলেন নায়িকা।

ওই ভিডিওতে জ্যাকলিনকে বলতে শোনা যায়, কেন ‘কসমেটিক সার্জারি’র মাধ্যমে ‘কৃত্রিম সৌন্দর্য’ লাভে কোনো ফায়দা নেই এবং সৌন্দর্য প্রতিযোগিতার অর্থই বেমানান হয়ে যায়, যদি কেউ অস্ত্রোপচার করে ভোল বদলানোর কাজ করেন।

জ্যাকলিন বলেন, ‘আমি মনে করি, সৌন্দর্য প্রতিযোগিতায় কসমেটিক সার্জারি করে আসা মডেলদের অগ্রাধিকার দেওয়া একেবারেই ঠিক নয়। কারণ প্রাকৃতিক সৌন্দর্যকেই এখানে উদযাপন করা হয়। কৃত্রিম উপায়ে সৌন্দর্য বাড়ানোয় যদি উৎসাহ দেওয়া হয়, তাহলে প্রশ্ন আসবে সবার কি সামর্থ্য আছে অস্ত্রোপচার করানোর? তাহলে সৌন্দর্য প্রতিযোগিতাই মূল উদ্দেশ্যই ব্যর্থ হবে।’

কিন্তু নায়িকার তখনকার আর এখনকার মুখের গড়নে কত ফারাক, সেটা ছবিই বলে দিচ্ছে। তাই কয়েক বছর আগে জ্যাকলিন যে ভাবনায় বিশ্বাসী ছিলেন, আজও কি একইরকম বিশ্বাস তার? প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

অনেকেই লিখেছেন, ‘জ্যাকলিন নিজেই তো প্ল্যাস্টিক সুন্দরী’। অপর একজন লেখেন, ‘হঠাৎ করেই মত পাল্টে গেছে বোধহয়’।

বাহরাইনে জন্ম জ্যাকলিনের। তবে তার বাবা শ্রীলঙ্কার বাসিন্দা। কলেজের পড়াশোনা শেষ করে শ্রীলঙ্কায় বেশকিছু টিভি শোতে কাজ করেছেন জ্যাকলিন। এরপর ২০০৬ সালে মিস শ্রীলঙ্কার খেতাব জেতেন তিনি। তিন বছর পর বলিউডে আত্মপ্রকাশ অভিনেত্রীর।

রীতেশ দেশমুখের বিপরীতে ‘আলাদিন’ ছবিতে কাজ করেছিলেন জ্যাকলিন। পরে ‘হাউসফুল ২’, ‘কিক’, ‘রেস ২’-এর মতো ছবিতে কাজ করেছেন। বক্স অফিসে তার শেষ রিলিজ ছিল ‘রাম সেতু’। আগামীতে রণবীর সিংয়ের ‘সার্কাস’ ছবিতে দেখা যাবে তাকে।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এজে)