ফ্রান্সকে ভয় পাবার কারণ নেই: ইংলিশ ফরোয়ার্ড সাকা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:০২

হাই ভোল্টেজ কোয়ার্টার ফাইনালে আগামী শনিবার বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। সেই ম্যাচকে ঘিড়ে ইতোমধ্যেই উত্তেজনা শুরু হলেও দুর্দান্ত ফর্মে থাকা ইংলিশ ফরোয়ার্ড বুকায় সাকা বলেছেন ফ্রান্সকে ভয় পাবার কোন কারনই নেই।

কিলিয়ান এমবাপ্পের দূরন্ত ফর্মকে পুঁজি করে দাপটের সঙ্গে শেষ আটে পৌঁছেছে ফ্রান্স। শিরোপা ধরে রাখার মিশনে এখন পর্যন্ত তারা সঠিক পথেই আছে।

পাঁচ গোল দিয়ে এখনো টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে। আল বায়ত স্টেডিয়ামে শনিবারের শেষ আটের ম্যাচকে সামনে রেখে এমবাপ্পের এই ফর্ম ইতোমধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে ফ্রান্সকে ফেবারিট করে তুলেছে। এমনকি সেনেগালের বিপক্ষে শেষ ষোলতে ৩-০ গোলে জয়ের পর ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট নিজেই বলেছেন ফ্রান্সের সঙ্গে থ্রি লায়ন্সরা কঠিন পরীক্ষার মুখে পড়তে যাচ্ছে। এটা ইংল্যান্ডের জন্য ‘এসিড টেস্ট’।

কিন্তু সেনেগালের বিরুদ্ধে গোল করা ইংলিশ ফরোয়ার্ড সাকার দাবী লেস ব্লুজদের মতই সমান শ্রদ্ধা ইংল্যান্ডেরও প্রাপ্য। মার্কোস রাশফোর্ডের পরিবর্তে মূল দলে জায়গা করে নেয়া সাকা বালেন, ‘আমরা তাদের মান সম্পর্কে জানি। কিন্তু আমরা নিজেদের মান সম্পর্কেও অবগত আছি। এ পর্যন্ত তিনটি ম্যাচে আমরা কোন গোল হজম করিনি। একইসাথে টুর্নামেন্টে আমরা সবচেয়ে বেশি গোল দিয়েছি।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :