কক্সবাজারে ২৮ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ | ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:১০

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

কক্সবাজারকে আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা নিয়ে ১০টি মেগা প্রকল্পসহ ছোটবড় ৭২টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। এরই মধ্যে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ, খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প, কক্সবাজার মেডিকেল কলেজ, লিংকরোড থেকে হলিডে মোড় সড়ক এবং মহেশখালী ডিজিটাল আইল্যান্ডের সুযোগ-সুবিধা ভোগ করছে জনগণ। চলমান প্রকল্পের আরো ২৪টি প্রকল্প ইতোমধ্যে শেষ হয়েছে।

৭ ডিসেম্বর সমাপ্ত হতে যাওয়া এসব প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি ৫৭২ কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ।

কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় প্রধানমন্ত্রীর সফরে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য প্রকল্পের তালিকা চূড়ান্ত করেছে। বুধবার সকালে উখিয়ার ইনানীতে বঙ্গোপসাগরের পাড়ে দাঁড়িয়ে আন্তর্জাতিক নৌ মহড়ায় অংশগ্রহণ শেষে সমুদ্র সৈকতের নিকটবর্তী শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে বিশাল জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, কক্সবাজারকে একটি উন্নত ও পরিপূর্ণ পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে।

তিনি আরও বলেন, সম্প্রতি শেষ হওয়া আরও ২৪টি উন্নয়ন প্রকল্পসহ চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন ও ভিত্তিপ্রস্তরের তালিকায় আরও প্রকল্প যুক্ত হতে পারে। 

এর মধ্যে কক্সবাজার সড়ক বিভাগের ৩টি সড়কের উদ্বোধন করবেন বলে নিশ্চিত করেছেন বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাহে আরেফীন।

কক্সবাজার গণপূর্ত বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী মো. শাহজাহান বলেন, কক্সবাজারকে পরিকল্পিতভাবে সাজাতে গণপূর্ত বিভাগের চলমান উন্নয়ন প্রকল্পের মধ্যে তিনটি প্রকল্পের কাজ শেষ হওয়ায় উদ্বোধনের তালিকায় রয়েছে।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/এলএ)