১০ ডিসেম্বর ঘিরে ১৫০০ নেতাকর্মী গ্রেপ্তারের অভিযোগ বিএনপির

প্রকাশ | ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:২৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে বিএনপির ১ হাজার ৫০০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করেছে দলটি। বিএনপির অভিযোগ, গ্রেপ্তারের পাশাপাশি নেতাকর্মীদের বাড়ি-বাড়ি তল্লাশী আর নির্যাতনে দেশে একটা ভয়াবহ ভীতি ও ত্রাসের রাজত্ব সৃষ্টি হয়েছে।

সোমবার দলের জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এসব অভিযোগ করা হয় বলে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিএনপি।

স্থায়ী কমিটির সভায় ঢাকার সমাবেশকে কেন্দ্র করে সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করে বেআইনী মিথ্যা মামলা, গ্রেপ্তার এবং নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ করা হয়।

বিএনপি নেতারা অবিলম্বে বেআইনী গ্রেপ্তার, মিথ্যা মামলা, পুলিশী তল্লাশী বন্ধ করে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিএনপির স্থায়ী কমিটির সভা মনে করে, বিএনপির ১০ ডিসেম্বর গণসমাবেশ নস্যাৎ করার হীন উদ্দেশ্য থেকে এই ধরনের নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, আইনশৃংখলা বাহিনীকে বেআইনীভাবে ব্যবহার করে সরকার পরিস্থিতি উদ্বেগজনক ও ভীতিকর করে তুলতে চাইছে বলেও অভিযোগ দলটির।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গণতন্ত্র বিরোধী কর্মকাণ্ড থেকে বেরিয়ে আসার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সভা মনে করে, জনগণের স্বতঃফূর্ত অংশগ্রহণের মাধ্যমে শত বাধা উপেক্ষা করে ১০ ডিসেম্বরের ঢাকায় শান্তিপূর্ণ গণসমাবেশ সফল করবে।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/ডিএম)