দুর্দান্ত ফিচারে হাতের নাগালে সিম্ফনির নতুন ট্যাব

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২২, ১০:১৮

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশের জনপ্রিয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো ৮ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ৪ জিবি র‍্যাম এবং ৬২৫০ এমএএইচ ব্যাটারি এর ট্যাবলেট SYMTAB 80।

ট্যাবলেটটির অপারেটিং সিস্টেমে আছে এ্যান্ড্রোয়েড১২। ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও এর এই ট্যাবলেটটিতে আছে ৮ ইঞ্চি এইচডি ডিসপ্লে, যার পিক্সেল ডেনসিটি ২৬৯। ১ দশমিক ৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসরের সঙ্গে আছে ইউনিসকের চিপসেট এবং এর সঙ্গে ৪ জিবি র‌্যাম দিয়ে পাওয়া যাবে দারুন পারফরম্যান্স। জিপিউ হিসাবে আছে ৫৫০ মেগাহার্জ স্পিড। ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে যা মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

নতুন এই ট্যাবে আছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরা ফিচার হিসেবে আছে এই আই, পোট্রেইট, ওয়াটারমার্ক, নাইট মোড, গুগল লেন্স, এনহান্স লো লাইট ফটো, স্লো মোশন, ফেস বিউটি, এইচডিআর, ফ্ল্যাশ লাইট, ডিসপ্লে ফ্ল্যাশসহ অনেক ধরনের ফিচার।

৬২৫০ এমএএইচর ম্যাসিভ ব্যাটারি থাকার কারণে ব্যাটারি ব্যাকআপ নিয়ে কোন চিন্তা করতে হবে না। এই ব্যাটারি দিয়ে মুভি দেখা যাবে টানা ১৪ ঘণ্টা, গান শোনা যাবে টানা ৪০ ঘণ্টা, ব্রাউজিং করা যাবে ৮ ঘণ্টা এবং গেম খেলা যাবে টানা ৭ ঘণ্টা। এছাড়াও নরমাল ইউজ এ দুই দিন অনায়াসেই পার করা যাবে। একটি মাইক্রো সিম ব্যাবহার করা যাবে ট্যাবটিতে।

ট্যাবটিতে সব ধরনের প্রয়োজনীয় সেন্সর যেমন জি-সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর এবং জিপিএস–এজিপিএস আছে। 

স্পেশাল ফিচারগুলোর মধ্যে রয়েছে গেম মোড, রিস্টার্ট বাটন, বেডটাইম, ডু নট ডিস্টার্ব, ডার্ক থিম, স্ক্রিণ রেকোর্ডার, আই কম্ফোর্ট, কিডস স্পেস, ওয়াই টি কিডস, গুগল লেন্স, ডিজিটাল ওয়েলবিয়িং, প্যারেন্টাল কন্ট্রোল, স্মার্ট কন্ট্রোল এবং ওয়ান হ্যান্ড মোড। 

শ্যাডো গ্রে এবং মিডনাইট ব্লু কালারে SYMTAB 80  আজকে থেকে সিম্ফনির সকল আউটলেটে পাওয়া যাচ্ছে মাত্র ১১ হাজার ৫০০ টাকায় (ভ্যাট ছাড়া)  সাথে থাকছে একটি ফ্রি গর্জিয়াস ফ্লিপ কাভার এবং ওটিজি এ্যাডাপ্টার।

(ঢাকাটাইমস/৭ ডিসেম্বর/আরজেড)