নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২২, ১৫:২০ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২, ১৬:৪৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে। আর পুলিশকে লক্ষ্য করে বিএনপি কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করছেন।

বুধবার বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে। বিকাল তিনটা ১০ মিনিটের দিকে এ রিপোর্ট লেখার সময়েও সংঘর্ষ চলার খবর পাওয়া গেছে।

এদিকে মকবুল হোসেন নামে বিএনপির এক কর্মী মৃত্যু হয়েছে। তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছিল। তার মৃত্যুর বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক ইনচার্জ বাচ্চু মিয়া।

পুলিশ বলছে, বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনের রাস্তা বন্ধ করে অবস্থান নেন। তাদের সেখান থেকে সরতে বলা হলে পুলিশের সঙ্গে তর্কাতর্কি হয়। পরে পুলিশ তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এসময় পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। বিএনপি কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনের বিভিন্ন গলিতে অবস্থান নিলেও শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষ চলছে।

এর আগে বেলা ১২টা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শত-শত পুলিশ সদস্যকে অবস্থান নিতে দেখা যায়। এরপরেই কার্যালয়ের সামনে পুলিশের প্রিজন ভ্যান এবং জলকামান আনা হয়।

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের স্থান নিয়ে এক সপ্তাহ ধরেই রাজনৈতিক অঙ্গনে উত্তাপ চলছে। বিএনপি বলছে, তারা এই সমাবেশ নয়াপল্টনেই করবে। তবে ঢাকা মহানগর পুলিশ বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে।

তবে বিএনপি সেহারাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে না বলে জানিয়ে দিয়েছে। বিকল্প ভেন্যু হিসেবে তারা রাজধানীর আরামবাগে এই সমাবেশ করতে চায়। তবে পুলিশের পক্ষ থেকে সেটিও না করে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসএস/আরআর/ডিএম)