মিরাজের ফিফটিতে দেড়শ পেরোলো বাংলাদেশ

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২২, ১৫:০৪

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়েই পড়ে বাংলাদেশ। অতপর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে হাল ধরেন মেহেদি হাসান মিরাজ। এর মাঝেই ব্যক্তিগত শতক পূরণ করলেন মিরাজ। আর দলীয় স্কোরও দেড়শ পেরিয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেটে ১৬১ রান তুলেছে টাইগাররা।

এখন ৫০ রানে মিরাজ ও ৪৩ রানে মাহমুদউল্লাহ অপরজিত রয়েছেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক লিটন কুমার দাস। ব্যাট হাতে শুরুটা মোটেই ভালো হয়নি স্বাগতিকদের। ব্যক্তিগত ১১ রানে আউট হন ওপেনার এনামুল হক বিজয়। আরেক ওপেনার লিটন কুমার দাসের ব্যাট থেকে এসেছে কেবল ৭ রান। ৮ রান করে আউট হন সাকিব আল হাসান।

নাজমুল হাসান শান্তর ব্যাটে আশার আলো দেখতে থাকে বাংলাদেশ শিবির। কিন্তু ব্যক্তিগত ইনিংসটা খুব বেশি বড় করতে পারেননি বা-হাতি এই ব্যাটার। ৩৫ বলে ২১ রান করে আউট হন তিনি। ১২ রান করতে পেরেছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। আর রানের খাতায় খুলতে পারেননি আফিফ হোসেন ধ্রুব।

মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারালে মনে হচ্ছিল একশও করতে পারবে না টাইগাররা। এমন সময় সপ্তম উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। এর মধ্যেই দুজন মিলে গড়েছেন অপ্রতিরোধ্য ৯২ রানের জুটি।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এমএম)