ডা. এস এ মালেকের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্ৰকাশ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ১৬:১৮

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেকের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

বুধবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত স্নেহধন্য ডা. এস এ মালেক ভাষা আন্দোলন, ৬-দফা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ সকল রাজনৈতিক ও গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হিসেবে অত্যন্ত দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। প্রাক্তন এই সংসদ সদস্য কলামিস্ট হিসেবে বঙ্গবন্ধুর আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা সকলের মাঝে ছড়িয়ে দিতে এবং নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তিনি আরও বলেন, ‘অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন বর্ষীয়ান এই চিকিৎসক, বুদ্ধিজীবী ও রাজনীতিবিদ আজীবন দেশ ও জাতির জন্য বিশেষ করে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন প্রকৃত দেশপ্রেমিক ও অভিজ্ঞ রাজনীতিবিদকে হারালো। বিভিন্ন ক্ষেত্রে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, ডা. এস এ মালেক গতকাল ০৬ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :