নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ২০ জন ঢাকা মেডিকেলে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১৯:৩১ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ১৭:৩৫

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংর্ঘষের ঘটনায় এখন পর্যন্ত আহত অন্তত ২০ জন ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন। তাদের বেশির ভাগই গুলিবিদ্ধ।

তাৎক্ষনিকভাবে তাদের নাম পরিচয় জানা না গেলেও বেশিরভাগ বিএনপি কর্মী বলে জানা গেছে। এছাড়া সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া মকবুল হোসেনের মরদেহ ঢাকা মেডিকেল মর্গে রাখা হয়েছে।

ঢামেক পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, আহতদের বেশির ভাগ গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তিন থেকে চারজন লাঠিপেটায় আহত। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। আর গুলিবিদ্ধ হয়ে আহত মকবুল হোসেনকে হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে তার মরদেহ মর্গে রাখা হয়েছে।

এর আগে বেলা তিনটার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। লাঠিপেটা শুরু করে পুলিশ। নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে পুরো এলাকা যেন রণক্ষেত্রে রূপ নেয়।

দুই পক্ষের মধ্যে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। মারমুখী হয়ে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। মুহুর্তেই রণক্ষেত্রে পরিনত হয় নয়াপল্টন এলাকা। মুহুর্মুহু টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপে কাকরাইল, বিজয়নগর, পল্টন, মতিঝিল, শান্তিনগর এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। ব্যবহার করা হয় রায়টকার ও জলকামান।

এদিকে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, পুরো পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ অ্যাকশন মুডে। কতজন আহত হয়েছে বা গ্রেপ্তার হয়েছেন তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি। উভয় পক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :