থমথমে নয়াপল্টনে টিয়ার শেল আর বারুদের ঝাঁঝালো গন্ধ

রুদ্র রাসেল, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৬:৩৩ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ১৭:৪৪

পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের পর নয়াপল্টন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বুধবার বিকাল ৩টায় শুরু হওয়া এই সংঘর্ষ ২০ মিনিটের মধ্যে থেমে গেলেও আশপাশের গলিতে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা।

বিকাল পাঁচটার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত নয়াপল্টনের বাতাসে ছিলো টিয়ারশেলের গ্যাস আর বারুদের ঝাঁঝালো গন্ধ।

এর আগে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ হয়। এতে মকবুল হোসেন নামে একজন নিহত হয়েছেন। আর গুলিবিদ্ধ চারজনসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন অন্তত ২০ জন।

অন্যদিকে সংঘর্ষ থেমে গেলেও থমথমে অবস্থা বিরাজ করছে নয়াপল্টনসহ আশপাশের এলাকায়। কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে পল্টনগামী সড়ক বন্ধ করে দিয়েছে পুলিশ। আর পল্টন মডেল থানা থেকে কাকরাইল মোড় গামী সড়কটিও বন্ধ করা হয়েছে।

এসব সড়কের দোকানপাট বন্ধ রয়েছে। বিএনপি অফিসের মধ্যে আটকে রয়েছেন বেশকিছু নেতাকর্মী। গোটা এলাকা পুলিশের নিয়ন্ত্রণে। সংশ্লিষ্ট সড়কগুলোতে অতিরিক্ত সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে। ব্যারিকেড দেয়া হয়েছে বিএনপি অফিসের সামনের সড়ক।

এর আগে বিকাল ৪টা ৮ মিনিটের কাকরাইল নাইটিঙ্গেল মোড়ে তাৎক্ষণিক এক সংবাদ ব্রিফিংয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার ‘পুরো পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে’ রয়েছে বলে সাংবাদিকদের জানান।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/আরআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :