বর্বরোচিত পুলিশি হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান এবি পার্টির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ২১:১৪

আমার বাংলাদেশ (এবি পার্টি)র সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেছেন, সভা সমাবেশ করা একটি রাজনৈতিক দলের নূন্যতম গনতান্ত্রিক অধিকার। সেখানে ন্যাক্কারজনক হামলা কোনভাবেই গ্রহনযোগ্য হতে পারে না। সরকার জোর করে শাসন করতে গিয়ে সংবিধানে প্রদত্ত সকল অধিকার ক্ষুন্ন করছে; বিরোধী দলের রাজনীতি করার পরিবেশ নষ্ট করে একদলীয় ফ্যাসিবাদি আচরণের মাধ্যমে তার শেষ মরনকামড় দিচ্ছে।

তিনি নয়াপল্টন বিএনপি অফিসে নগ্ন পুলিশী হামলা ও নির্বিচারে গুলি এবং টিয়ারগ্যাসের বর্বরোচিত ব্যবহারের নিন্দা জানিয়ে টিয়ারগ্যাস, গুলি এবং পুলিশী হামলার বিরুদ্ধে গণতন্ত্রকামী জনগণকে রুখে দাঁড়ানোর আহবান জানান।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিজয়নগরস্থ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মঞ্জু বলেন, ১০ ডিসেম্বর শনিবার বিএনপি’র ঢাকা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে আজ বিকেলে অকস্মাৎ নয়াপল্টন বিএনপি অফিসে পুলিশের হামলা ও গুলিতে এখন পর্যন্ত মকবুল আহমদ নামে একজনের মৃত্যু, ২২ জন আহত এবং বিএনপি’র কেন্দ্রীয় নেতা রুহুল কবীর রিজভী, শিমুল বিশ্বাস, আমানুল্লাহ আমান, আব্দুস সালাম, শহীদ উদ্দীন চৌধুরী অ্যানী সহ শতাধিক নেতা কর্মী কে গ্রেফতার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, গত কয়েকদিন ধরেই আমরা সরকারী দলের নেতা ও মন্ত্রীদের হুমকি, ধমকি ও উত্তেজনা ছড়ানোর তৎপরতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এসেছি। আজকে সম্পূর্ণ অন্যায়ভাবে নয়াপল্টন এলাকায় পুলিশ লেলিয়ে দিয়ে পরিকল্পিতভাবে সহিংসতাকে উস্কে দেয়া হয়েছে।

তিনি বলেন, বিজয়ের মাসে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করবার বদলে বর্তমান শাসকগোষ্ঠি সকল মৌলিক অধিকার থেকে বঞ্চিত করছে দেশবাসীকে। ৭১ সালে ইয়াহিয়া খান ক্ষমতায় না থেকে যদি শেখ হাসিনা ক্ষমতায় থাকতেন তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিব ৭ ই মার্চ রেইসকোর্স ময়দানে সমাবেশ করতে পারতেন কিনা সন্দেহ হয়।

তিনি আরও বলেন, আমাদের জাতীয় উন্নয়নের অংশীদার ১৫ টি রাষ্ট্রের রাষ্ট্রদূতগণ যখন যৌথ বিবৃতিতে মানবাধিকার ও গণতান্ত্রিক অধিকার সমুন্নত রাখার আহ্বান জানান তখন এই ধরনের ফ্যাসিবাদী হামলা দেশ ও জাতির জন্য ভয়াবহ অকল্যাণ ডেকে আনবে। তিনি অবিলম্বে এই পুলিশি হামলা বন্ধ, জড়িতদের শাস্তি, নির্বিচার গনগ্রেফতার বন্ধ এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবী জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও অ্যাডভোকেট গোলাম ফারুক, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া ও বিএম নাজমূল হক, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন রানা, আনোয়ার সাদাত টুটুল, এবিএম খালিদ হাসানসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :