ত্বকীর খুনিদের সবাই চেনে: রফিউর রাব্বি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২২, ২২:০৩

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ১১৭ মাস উপলক্ষে আলোক প্রজ্বালন কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

বৃহস্পতিবার সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেন, ‘ত্বকীর ঘাতকদের দেশে ও দেশের বাইরে সবাই চেনেন। অথচ হত্যার দশ বছর হতে চলল। তৈরি হয়ে থাকা অভিযোগপত্রটি আদালতে পেশ করা হলো না। ত্বকীর ঘাতকদের আইনের আওতায় না এনে প্রশাসন সুরক্ষা দিয়েছে।

তিনি বলেন, সরকার বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে। জনগণের মৌলিক অধিকার হরণ করেছে। রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করে চলেছে।

জোটের সহসভাপতি ধীমান সাহা জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় আয়োজিত কর্মসূচিতে আরও বক্তব্য দেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রথীন চক্রবর্তী, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি অ্যাড. জিয়াউল ইসলাম কাজল, সিপিবির জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক অ্যাড. আওলাদ হোসেন, বাসদের জেলা সংগঠক এস.এম কাদির, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ সড়কের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। এর দুদিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়। এর পর থেকে বিচার শুরু ও চিহ্নিত আসামিদের গ্রেপ্তারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ আলোক প্রজ্বালন কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :