ভারতে মানবপাচারকারী চক্রের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০২২, ১৮:২২

নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কাশিপুর গ্রাম থেকে এক মানবপাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। গ্রেপ্তারকৃতের নাম কানিজ ফাতেমা। সোমবার সন্ধ্যায় সিআইডির সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়ার সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় সিরিয়াস ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ সুপার শেখ মো. আব্দুর রাজ্জাক এবং উপপরিদর্শক (এসআই) মো. সিরাজ উদ্দীনের নেতৃত্বে একটি টিম বিশেষ অভিযান চালায়। অভিযানে সোমবার নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কাশিপুর গ্রাম থেকে কানিজ ফাতেমা নামে এক মানবপাচারকারীকে গ্রেপ্তার করে সিআইডি।

সিআইডির ভাষ্যমতে, অন্য ব্যক্তিদের সহায়তায় ভুক্তভোগী তরুণীসহ বিভিন্ন বয়সের মেয়েদের ভারতে মোটা বেতনে সেলাইয়ের কাজে নিয়োজিত করার প্রলোভন দেখিয়ে সংগ্রহ করত। আর মানবপাচারকারী চক্রের কাছে টাকার বিনিময়ে হস্তান্তর করত। পরবর্তীতে ওই ব্যক্তিরা সাতক্ষীরা এবং যশোর সীমান্ত দিয়ে ভুক্তভোগী নারীদের ভারতে পাচার করে দিত। পাচারকারী চক্র ভারতে নিয়ে তাদের পতিতালয়ে বিক্রি করে দিত। আর সেখানে তাদের শারীরিকভাবে নির্যাতন করে অনৈতিক কাজে বাধ্য করত।

গ্রেপ্তারকৃত কানিজ ফাতেমাসহ অন্যদের বিরুদ্ধে ফতুল্লা থানায় মানবপাচার আইনে একটি মামলা করা হয়েছে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তরের জন্য সিআইডির মানব পাচার অপরাধ দমন শাখা কাজ করে যাচ্ছে।

গ্রেপ্তারকৃত কানিজ ফাতেমা নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আবু সাইদ ওরফে শহিদের স্ত্রী।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :