ব্যাংককে জাদু উৎসবে গোল্ড মেডেল পেলেন বাংলাদেশের আলীরাজ

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০২২, ১১:১৬

ঢাকাটাইমস ডেস্ক

সম্প্রতি থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যাজিক এক্সট্রাভ্যাগেঞ্জা-২০২২। দীর্ঘ করোনা মহামারির পরে এটিই ছিল থাইল্যান্ডের সর্ববৃহৎ জাদু উৎসব। অনুষ্ঠানে জাদু শিল্পীদের প্রদর্শনী ও জাদু প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালনে আমন্ত্রণ জানানো হয় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ম্যাজিক আইকন আলীরাজকে।

এর আগেও বিশ্বের একাধিক জাদু প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন তিনি। বাংলাদেশ থেকে আলীরাজই একমাত্র জাদু শিল্পী যিনি আন্তর্জাতিক বিভিন্ন জাদু প্রতিযোগিতায় জুরিবোর্ডে সদস্য মনোনীত হন।

পাঁচ দিনব্যাপী ব্যাংককে অনুষ্ঠিত জমজমাট এ জাদু প্রদর্শনীতে ভারত, মালয়েশিয়া, সিংগাপুর, আমেরিকা, রাশিয়া, চীন, ইন্দোনেশিয়া কোরিয়া, ফিলিপাইন, ভিয়েতনামসহ এশিয়া এবং ইউরোপের শতাধিক জাদু শিল্পী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন সময়ে বিশ্বের বিভিন্ন দেশে ব্যতিক্রমী জাদুশৈলী প্রদর্শনীর জন্য বেস্ট এন্টারটেইনার হিসেবে জাদুকর আলীরাজকে গোল্ড মেডেল দেওয়া হয়। তাকে এই সম্মাননা জানান ইন্টারন্যাশনাল ম্যাজিশিয়ান সোসাইটির সভাপতি টনি হাসনি। ব্যাংককে বৃহৎ এই জাদু উৎসবের আয়োজন করে থাইল্যান্ডের মামাডা এবং ফ্যাশন আইল্যান্ড।

থাইল্যান্ড থেকে ফিরে আলীরাজ জানান, বাংলাদেশে জাদুশিল্পের আরও প্রসার বাড়াতে কাজ করছেন তিনি। গত ৫ ডিসেম্বর এই জাদু প্রতিযোগিতা শেষ হয়।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/এজে)